Breaking News
Home / আর্ন্তজাতিক / ইলেকট্রিক টুথব্রাশ নিয়ে এল শাওমি

ইলেকট্রিক টুথব্রাশ নিয়ে এল শাওমি

আন্তর্জাতিক ডেস্ক  :   নতুন ইলেকট্রিক টুথব্রাশ নিয়ে এল চীনা প্রযুক্তি কোম্পানি শাওমি। গতকাল বৃহস্পতিবার ভারতের বাজারে এটির লঞ্চ হয়েছে। ২০১৮ সালে বিশ্বের বিভিন্ন দেশে প্রথম এই ইলেকট্রিক টুথব্রাশ নিয়ে এসেছিল শাওমি। কোম্পানিটিরর দাবি, সাধারণ টুথব্রাশের চেয়ে নতুন এই ইলেকট্রিক টুথব্রাশে দশ গুণ বেশি পরিষ্কার হবে দাঁত।

নতুন এই টুথব্রাশের ভেতরে একটি ইলেকট্রিক মোটর রয়েছে। প্রতি মিনিটে ৩১ হাজার বার কাঁপতে পারে এই টুথব্রাশ। এছাড়াও এই নতুন টুথব্রাশে ব্যাকটেরিয়া দূরে রাখার জন্য বিশেষ ব্রিস্টাল ব্যবহার করা হয়েছে। কোম্পানির ওয়েবসাইটে ভারতীয় মুদ্রায় ১৩শত রুপিতে পাওয়া যাচ্ছে এই টুথব্রাশ।

যদিও এই ইলেকট্রিক টুথব্রাশের ‘ব্রাশ হেড’ কিনতে কত খরচ হবে তা জানায়নি শাওমি। এতে আরও থাকছে ডুয়াল-প্রো ব্রাশ মুড ও অটো টাইমার। স্ট্যান্ডার্ড ও জেন্টল মুডে দাঁত ব্রাশ করা যাবে। অটো টাইমার মুডে প্রতি ৩০ সেকেন্ড অন্তর অন্যদিকে ব্রাশ করার কথা মনে করাতে টুথব্রাশ বন্ধ হয়ে যাবে।

এই টুথব্রাশে রয়েছে ম্যাগনেটিক লেভিটেশন সনিক মোটর। ইউএসবি টাইপ-সি দিয়ে চার্জ করা যাবে টুথব্রাশটি। যে কোন ফাইভ-ভি চার্জার অথবা পাওয়ার ব্যাংক ব্যবহার করলেও এই টুথব্রাশ চার্জ হবে। ব্যাটারির অবস্থা বোঝাতে রয়েছে একাধিক এলইডি। কোম্পানির দাবি, একবার চার্জ দিলে ব্রাশটি ২৫ দিন ব্যবহার করা যাবে।

নতুন ইলেকট্রিক টুথব্রাশে থাকছে আইপিএক্স-৭ ওয়াটার রেজিস্টেন্ট সার্টিফিকেশন। ব্রাশ করার সময় আওয়াজ হবে ৬৫ ডেসিবল। শক্ত গ্রিপের জন্য বিশেষ ম্যাটেরিয়াল ব্যবহার করা হয়েছ এতে। আগামী মার্চ থেকেই ভারতের বাজারে বিভিন্ন দোকানেও এর বিক্রি শুরু হবে।

সূত্র : এনডিটিভি

Check Also

বিদায়বেলায় সাবেক উপদেষ্টাকে ক্ষমা করলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক  :   যুক্তরাষ্ট্রের সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিনকে ক্ষমা করে দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *