Home / আইন আদালত / ছাত্রীর শ্লীলতাহানি : শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ

ছাত্রীর শ্লীলতাহানি : শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ

ঢাকার ডাক ডেস্ক  :     ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক মো. দুরুল হুদার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে অভিযোগের নিষ্পত্তি না পাওয়া পর্যন্ত তাকে সাময়িক বরখাস্ত করতে বলা হয়েছে।

এই শিক্ষকের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে বিবাদীদের ব্যর্থতা কেন বেআইনি ঘোষণা করা হবে না- তাও জানতে চেয়েছেন হাইকোর্ট।

স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, রাজশাহীর পুলিশ সুপার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, রেজিস্ট্রার, বিশ্ববিদ্যালয়ের লিগ্যাল সেলের প্রশাসক, রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি, রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ, রাজশাহীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও অভিযুক্ত শিক্ষক মো. দুরুল হুদাকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি ) হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ মিজানুর রহমান মাসুম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এর আগে ‘শ্লীলতাহানির শিকার মেয়েটি স্কুলে যেতে পারছে না, অভিযুক্ত শিক্ষক জামিনে’ শিরোনামে গত ১৬ ফেব্রুয়ারি প্রতিবেদন প্রকাশ করে একটি জাতীয় দৈনিক। এরপর সে খবরটি সংযুক্ত করে বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জনস্বার্থে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী জোবাইদা গুলশান আরা। আজ ওই রিটের শুনানি নিয়ে রুলসহ আদেশ দিলেন আদালত।

Check Also

৪১ দিনের বেতন দান করছেন ব্যারিস্টার সুমন

ঢাকার ডাক ডেস্ক  :     আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগকারী ব্যারিস্টার সৈয়দ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *