Friday , February 28 2020
Breaking News
Home / জাতীয় / চীনে করোনাভাইরাসে প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক

চীনে করোনাভাইরাসে প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক

ঢাকার ডাক ডেস্ক  :     চীনে করোনাভাইরাসে প্রাণহানিতে গভীর শোক প্রকাশ করে আক্রান্তদের দুর্দশা লাঘবে যে কোনো ধরনের সহায়তায় বাংলাদেশ প্রস্তুত বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এ বি এম সরওয়ার-ই-আলম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের কাছে পাঠানো এক চিঠিতে এ শোক প্রকাশ করেছেন।

চিঠিতে প্রধানমন্ত্রী বলেন, আমার দৃঢ় বিশ্বাস আপনার সুযোগ্য নেতৃত্বে চীন সরকার সর্বোচ্চ দক্ষতা ও নিয়ন্ত্রণের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করতে সক্ষম হবে। সংকট নিরসনে একটি টাস্কফোর্স গঠন ও জরুরি হাসপাতাল স্থাপন সময়োপযোগী ও প্রশংসনীয়। বাংলাদেশ সরকার আক্রান্তদের দুর্দশা লাঘবে যে কোনো ধরনের সহায়তা দিতে প্রস্তুত রয়েছে। এ ভাইরাস সংক্রমণে মারা যাওয়া ও আক্রান্তদের পরিবারের প্রতি সমবেদনা জানান প্রধানমন্ত্রী।

তিনি করোনাভাইরাস প্রাদুর্ভাবের এ সঙ্কটজনক মুহূর্তে চীনে বসবাসরত বাংলাদেশি নাগরিককে সুরক্ষা দেয়ায় চীনের নেতাদের ধন্যবাদ জানান।

শেখ হাসিনা প্রশংসা করে বলেন, প্রেসিডেন্ট শির গতিশীল নেতৃত্বের কারণে চীন উন্নয়নের বিশ্ব মডেল হয়ে উঠেছে।

তিনি বলেন, আন্তর্জাতিক ক্ষেত্রে, বিশেষ করে এশীয় অঞ্চলে আপনার অবদান সত্যই প্রশংসার দাবিদার।

চীনে করোনাভাইরাস সংক্রমণে দেশব্যাপী এ পর্যন্ত অন্তত ১৩৫৫ জন মারা গেছেন এবং প্রায় ৬০ হাজার মানুষ আক্রান্ত হয়েছে। হুবেইয়ের স্বাস্থ্য কমিশন জানিয়েছে প্রদেশে নতুন করে আরও ১৪৮৪০ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে।

সূত্র : বাসস

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী ক্ষমতায়নের পথিকৃৎ : স্পিকার

ঢাকার ডাক ডেস্ক  :     ভাষা আন্দোলনসহ বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও সব গণতান্ত্রিক আন্দোলনে নারীদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *