Home / আইন আদালত / সাংবাদিকদের ওপর হামলা : একজনের জবানবন্দি, তিনজন রিমান্ডে

সাংবাদিকদের ওপর হামলা : একজনের জবানবন্দি, তিনজন রিমান্ডে

ঢাকার ডাক ডেস্ক  :     বন্ড সুবিধা নিয়ে অবৈধভাবে ব্যবসা করা প্রতিষ্ঠানের বিরুদ্ধে পরিচালিত অভিযানের সংবাদ কাভারের সময় বেসরকারি টিভি চ্যানেল নিউজ টোয়েন্টিফোরের সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় গ্রেফতার মেহেদী হাসানা নয়ন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। অন্যদিকে সাব্বির, জনি, গোলাম মোস্তফার একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মেহেদী হাসান নয়নের জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা বংশাল থানার উপ-পরিদর্শক নুর আলম মিয়া। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত সিকদার তার জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দি রেকর্ড শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

অন্যদিকে বংশাল থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে গ্রেফতার সাব্বির, জনি, গোলাম মোস্তফার বিরুদ্ধে সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান প্রত্যেকের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) রাতভর অভিযান চালিয়ে রাজধানীর কসাইটুলি, ইসলামপুর, জিন্দাবাহার ও কেরানীগঞ্জ থেকে তাদের গ্রেফতার করে বংশাল থানা পুলিশ।

নিউজ টোয়েন্টিফোরের গাড়ি ভাংচুর ও সাংবাদিকের ওপর হামলার ঘটনায় মঙ্গলবার বংশাল থানায় মামলা করা হয়। নিউজটোয়েন্টিফোরের প্রতিবেদক ফখরুল ইসলাম (৩০) বাদী হয়ে অজ্ঞাতনামা ৭০-৮০ জনকে অভিযুক্ত করে এ মামলা করেন।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে বংশালের নয়াবাজার এলাকায় কাস্টমস কতৃর্পক্ষ অবৈধ বন্ডের পেপার কার্টিসের ওপর অভিযান পরিচালনা করে। সেখানে সংবাদ সংগ্রহ করতে যায় চ্যানেলটির একটি টিম। এ সময় অজ্ঞাতনামা লোকজন বেসরকারি টিভি চ্যানেল নিউজ টোয়েন্টিফোরের সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা করে ক্যামেরা ছিনিয়ে নেয় এবং তাদের ব্যবহৃত গাড়িটি ভাঙচুর করে। পরে অভিযান চালিয়ে নিউজটোয়েন্টিফোরের খোয়া যাওয়া ক্যামেরা ও ব্যাকপ্যাক উদ্ধার করে পুলিশ।

Check Also

সগিরা মোর্শেদ হত্যা মামলা : হাইকোর্টে মারুফ রেজার জামিন আবেদন

ঢাকার ডাক ডেস্ক  :     রাজধানীর সিদ্ধেশ্বরীতে আলোচিত সগিরা মোর্শেদ হত্যা মামলায় মারুফ রেজার জামিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *