Saturday , February 29 2020
Home / খেলাধুলা / রান উৎসবের ম্যাচে নিউজিল্যান্ডকে হারাল ভারত

রান উৎসবের ম্যাচে নিউজিল্যান্ডকে হারাল ভারত

স্পোর্টস ডেস্ক :    অকল্যান্ডের ইডেন পার্ক সব সময়ই ব্যাটিং স্বর্গ। সেখানেই আজ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দুইশ ছাড়ানো পুঁজি পেয়েছিল নিউজিল্যান্ড। সেটিকেও স্রেফ মামুলি বানিয়ে ফেলল ভারত। কিউইদের ৬ উইকেটে হারিয়ে পাঁচ ম্যাচের সিরিজে এগিয়ে গেছে বিরাট কোহলির দল।

আগে ব্যাট করতে নেমে তিন ফিফটিতে নিউজিল্যান্ড ৫ উইকেটে করেছিল ২০৩ রান। ভারত সেটি পেরিয়ে যায় এক ওভার হাতে রেখেই।

শেষ দুই ওভারে ভারতের দরকার ছিল ১৮ রান। শ্রেয়াস আইয়ার ঝড়ো ব্যাটিংয়ে কাজটা সারেন এক ওভারেই! মাত্র ২৯ বলে ৫৮ রানে অপরাজিত ছিলেন তিনি। তার আগে জয়ের ভিত গড়ে দিয়েছিল লোকেশ রাহুলের ৫৬ ও বিরাট কোহলির ৪৫ রানের কার্যকরী দুটি ইনিংস।

বড় লক্ষ্য তাড়ায় ভারতের শুরুটা অবশ্য ভালো ছিল না। এক ছক্কা হাঁকিয়ে দ্বিতীয় ওভারেই ফিরে যান রোহিত শর্মা। দ্বিতীয় উইকেটে ৯৯ রানের জুটিতে দলকে এগিয়ে নেন রাহুল ও কোহলি। এরপর অবশ্য দ্রুতই দুই সেট ব্যাটসম্যানকে হারায় সফরকারীরা।

২৩ বলে ফিফটি করা রাহুলকে ফিরিয়ে জুটি ভাঙেন ইশ সোধি। ২৭ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫৬ রানের ইনিংসটি সাজান রাহুল। মার্টিন গাপটিলের দুর্দান্ত এক ক্যাচে ফেরার আগে ৩২ বলে ৩ চার ও এক ছক্কায় ৪৫ রান করেন অধিনায়ক কোহলি।

বেশিক্ষণ টেকেননি শিবম দুবে। শেষ পাঁচ ওভারে ভারতের দরকার ছিল ৫৩ রান। যেটি শেষ দুই ওভারে নেমে আসে ১৮ রানে। ১৯তম ওভারে টিম সাউদিকে এক চার ও দুই ছক্কায় ম্যাচ শেষ করেন আইয়ার। ২৯ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫৮ রানের ইনিংসটি সাজান ডানহাতি ব্যাটসম্যান। মনিশ পান্ডে ১২ বলে করেন ১৪ রান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডকে উড়ন্ত সূচনা এনে দিয়েছিলেন গাপটিল ও কলিন মানরো। অষ্টম ওভারে গাপটিলকে (৩০) ফিরিয়ে ৮০ রানের উদ্বোধনী জুটি ভাঙেন দুবে।

ফিফটি করে ফেরেন মানরো। ৪২ বলে ৬ চার ও ২ ছক্কায় তিনি করেন ৫৯ রান। এরপর কেন উইলিয়ামসন ও রস টেলরের পঞ্চাশোর্ধ দুটি ইনিংস নিউজিল্যান্ডকে নিয়ে যায় দুইশর ঠিকানায়। ২৬ বলে ৪টি করে চার ও ছক্কায় ৫১ রান করেন অধিনায়ক উইলিয়ামসন। ২৭ বলে ৩টি করে চার ও ছক্কায় ৫৪ রানে অপরাজিত ছিলেন টেলর।

ভারতের হয়ে একটি করে উইকেট নেন জাসপ্রিত বুমরাহ, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজ ও দুবে।

রোববার একই মাঠে হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ।

Check Also

কোহলিদের আইপিএল খেলতে ‘না’ করলেন কপিল

স্পোর্টস ডেস্ক  :   সবশেষ ওয়ানডে বিশ্বকাপের পর থেকে টানা খেলার মধ্যে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *