Home / খেলাধুলা / মুম্বাইয়ে স্টার্ক-কামিন্সের গতির আগুনে পুড়লো ভারত

মুম্বাইয়ে স্টার্ক-কামিন্সের গতির আগুনে পুড়লো ভারত

স্পোর্টস ডেস্ক :    সিরিজ শুরুর আগে তুমুল বাগ-বিতণ্ডা। দুই দলের সাবেক এবং বর্তমান ক্রিকেটারদের মুখে কথার খই ফুটছিল। অবশেষে কথার লড়াই শেষ করে ভারত এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা এবার মুখোমুখি হলো ২২ গজের ময়দানে। যেখানে চলছে ব্যাট-বলের আসল লড়াই।

তবে, সিরিজের প্রথম ওয়ানডেতে টস হেরে ভারতকে ব্যাট করতে পাঠিয়ে অবস্থানে অস্ট্রেলিয়া। অসি পেসারদের আগুনে বোলিংয়ের সামনে এক শিখর ধাওয়ান ছাড়া দাঁড়াতে পারেনি আর কেউ। ফলে, মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে ৪৯.১ ওভারে ২৫৫ রানে অলআউট হয়ে গেলো বিরাট কোহলির দল।

দীর্ঘদিন পর মাঠে ফিরে শিখর ধাওয়ানই কেবল মাথা তুলে দাঁড়াতে পারলেন অসি বোলারদের সামনে। ৯১ বলে ৭৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন শিখর। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান করেন লোকেশ রাহুল।

অস্ট্রেলিয়ান পেসাররা এমনিতেই ছিলেন ফর্মে। এবার ভারতের মাটিতে এসেও ফর্মের তুঙ্গে থাকার ইঙ্গিত দিলেন তারা। প্যাট কামিন্স, মিচেল স্টার্ক কিংবা কেন রিচার্ডসন- এই তিনজন মিলেই নেন ৭ উইকেট। স্টার্ক নেন ৩ উইকেট। কামিন্স এবং রিচার্ডসন মিলে নেন ২টি করে উইকেট। অ্যাডাম জাম্পা এবং অ্যাস্টন অ্যাগার নেন ১টি করে উইকেট।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই মিচেল স্টার্কের তোপের মুখে পড়ে ভারত। ১০ রান করে স্টার্কের বলে ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান রোহিত শর্মা। এরপর ধাওয়ান এবং লোকেশ রাহুল মিলে ১২১ রানের জুটি গড়ে তোলেন। ১৩৪ রানের মাথায় ব্যক্তিগত ৪৭ রানে আউট হয়ে যান লোকেশ রাহুল।

এ রিপোর্ট লেখার সময় উড়ন্ত সূচনা করেছে অস্ট্রেলিয়া। মাত্র ১২.৫ ওভারেই ১০০ রান করে ফেলেছেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং অ্যারোন ফিঞ্চ। ৪৪ রানে ওয়ার্নার এবং ৪৯ রান নিয়ে ব্যাট করছেন অ্যারোন ফিঞ্চ।

Check Also

শুভ জন্মদিন মোহাম্মদ আশরাফুল

স্পোর্টস ডেস্ক  :   অনেকের চোখে, দেশের ক্রিকেটের প্রথম আন্তর্জাতিক তারকা তিনি। আমিনুল ইসলাম বুলবুল, আকরাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *