Home / জাতীয় / ৩৫ আন্দোলনে বুদ্ধিজীবীদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন

৩৫ আন্দোলনে বুদ্ধিজীবীদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন

ঢাকার ডাক ডেস্ক  :     শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে কালো ব্যাচ পরে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেছেন চাকরিতে যোগদানের বয়সসীমা ৩৫ করাসহ চারদফা দাবিতে আন্দোলনরতরা। শনিবার সন্ধ্যায় রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদের ব্যানারে তারা সরকারি চাকরিতে আবেদনের ওই দাবিতে ৯ দিন ধরে জাতীয় প্রেস ক্লাবের সামনে গণ-অনশন করছেন।

তাদের অন্য দাবির মধ্যে রয়েছে- অমানবিক আবেদন ফি কমিয়ে ৫০ থেকে ১০০ টাকা করা, নিয়োগ পরীক্ষাগুলো জেলা কিংবা বিভাগীয় পর্যায়ে নিয়ে যাওয়া এবং ৩ থেকে ৬ মাসের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করাসহ সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন।

শনিবার অনশন করছিলেন মুজাম্মেল মিয়াজী, রেশমা আক্তার ও উজ্জল কুমার। তাদের মধ্যে মুজাম্মেল মিয়াজী বলেন, ‘চাকরির বয়স ৩৫ বছর করাসহ আমাদের চার দফা দাবি মেনে নেয়ার অসংখ্য যুক্তি রয়েছে। গত নির্বাচনে বর্তমান সরকার ইশতেহারও রেখেছিল এবং বলেছিল, তারা ক্ষমতায় এলে অতি দ্রুত বয়সসীমা বৃদ্ধি করা হবে।’

তিনি বলেন, ‘নির্বাচনের ইশতেহারে রেখেও তা বাস্তবায়ন না করায় ২৮ লাখ শিক্ষিত সমাজ হতাশ হয়েছে। তাই আমরা গত ৯ দিন ধরে গণ-অনশন করছি। আমাদের অনেকে অসুস্থ হয়ে পড়েছেন। তবে সরকারের কাছ থেকে এখনও কোনো প্রকার সাড়া পাইনি।’

এ আন্দোলনে বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদের কেন্দ্রীয় সমন্বয়কের মধ্যে রয়েছেন রেশমা আক্তার, উজ্জ্বল সরকার, এস এ সজীব আমহমেদ, মুসাদ্দেক আলী, দোলন বসাক, উজ্জ্বল কুমার, নাজিম উদ্দিন, জিয়াউর রহমান, পারভেজুর রহমান ও জিসান।

Check Also

এ যন্ত্র দিয়ে লিটারে এক একর জমিতে চারা রোপণ করা সম্ভব

ঢাকার ডাক ডেস্ক  :     সময় ও খরচ কমিয়ে ধান চাষকে লাভজনক করার লক্ষে কিশোরগঞ্জের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *