Home / স্বাস্থ্য / ৩৬ নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

৩৬ নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

ঢাকার ডাক ডেস্ক  :     রাজধানীসহ দেশের সকল সরকারি ও বেসরকারি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় অর্থাৎ ১০ ডিসেম্বর সকাল ৮টা থেকে ১১ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত মাত্র ৩৬ নতুন ডেঙ্গু রোগী ভর্তি হন। তাদের মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ২৪ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ১২ জন ভর্তি হন।

পূর্ববর্তী ২৪ ঘণ্টায় অর্থাৎ ৯ ডিসেম্বর (সোমবার) সকাল ৮টা থেকে গতকাল মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল ৮টা পর্যন্ত রাজধানী ঢাকায় ২৭ জন এবং ঢাকার বাইরে ২৩ জনসহ মোট৫০ নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন। এ হিসাবে গত ২৪ ঘণ্টায় ভর্তি রোগীর সংখ্যা ২৮ শতাংশ কমেছে।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক আয়েশা আক্তার এসব তথ্য জানান। তিনি বলেন, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ২৪৩ জন। তাদের মধ্যে ঢাকায় ১৬১ জন এবং অন্যান্য বিভাগে ৮২ জন রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১০ ডিসেম্বর পর্য়ন্ত সর্বমোট এক লাখ ৮২৮ জন ডেঙ্গুতে আক্রান্ত রোগী সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে চিকিৎসা গ্রহণ শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ৩২১ জন।

এদিকে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে এখন পর্যন্ত ২৬৪ জনের মৃত্যুর তথ্য প্রদান করেছে। তাদের মধ্যে আইইডিসিআর সর্বশেষ ২১১ জনের মৃত্যু পর্যালোচনা করে। এর মধ্যে ১৩৩ জনের মৃত্যু ডেঙ্গু জ্বরে হয়েছে বলে তারা নিশ্চিত হয়েছে।

Check Also

উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে রাখবেন যেভাবে

ঢাকার ডাক ডেস্ক  :     উচ্চ রক্তচাপ ভয়ংকর পরিণতি ডেকে আনতে পারে। অনেক সময় উচ্চ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *