Home / জাতীয় / নতুন প্রজন্মকে আমরা সঠিকভাবে শিক্ষিত করতে পারছি না : জাহিদ ফারুক

নতুন প্রজন্মকে আমরা সঠিকভাবে শিক্ষিত করতে পারছি না : জাহিদ ফারুক

ঢাকার ডাক ডেস্ক  :     পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, আমরা যে স্বাধীনতার ফল ভোগ করছি তা সম্ভব হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযোদ্ধাদের জন্য।

বুধবার (১১ ডিসেম্বর) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের মোহাম্মদ আকরাম খাঁ হলে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি) আয়োজিত মুক্তিযোদ্ধা সম্মাননা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে তিনি ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সিনিয়র সদস্য মুক্তিযোদ্ধা আবু তাহের, মোহাম্মদ আবদুল মোতালেব, সাইফুল ইসলাম, তরুণ তপন চক্রবর্তী, মীর মোস্তাফিজ আহমেদ ও খোন্দকার আতাউল হকের হাতে মুক্তিযুদ্ধের সম্মাননা স্মারক তুলে দেন।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধাদের সম্মানিত করার জন্য আমি গর্বিত। আমরা ভাগ্যবান। প্রতিবেশী রাষ্ট্রের সহযোগিতায় মাত্র ৯ মাসে স্বাধীন করতে পেরেছি দেশকে।

তিনি আরও বলেন, আসেন সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করি। তাহলে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হবে না। নতুন প্রজন্মকে আমরা সঠিকভাবে শিক্ষিত করতে পারছি না। শুধু শিক্ষায় শিক্ষিত হলে হবে না, তাদের সুশিক্ষিত হতে হবে। নতুন প্রজন্ম এখানেও কারিগরি শিক্ষায় আগ্রহী নয়। অথচ বিদেশি শিক্ষার্থীরা আমাদের দেশে এসে কারিগরি শিক্ষায় অগ্রণী ভূমিকা পালন করছে।

সংগঠনের সভাপতি জাকির হোসেন ইমনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি বশির হোসেন মিয়া, সাংগঠনিক সম্পাদক আনোয়ার সাদাত সবুজ, কার্যনির্বাহী সদস্য মামুনুর রশিদ মামুন, নাসিমা আক্তার সোমা, সাবেক সভাপতি কায়কোবাদ মিলন, সাবেক সাধারণ সম্পাদক শাহজাহান মিয়া, আবুল কালাম আজাদ, সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল হাসান হৃদয় প্রমুখ।

Check Also

রেল-ফায়ার-জেলা প্রশাসনে বয়স জালিয়াতির মহোৎসব

ঢাকার ডাক ডেস্ক  :     সোলাইমান হোসেনের প্রকৃত বয়স ৩৭ বছর পেরিয়ে গেছে। জালিয়াতি করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *