Home / জাতীয় / কেরানীগঞ্জে কারখানায় আগুনে নিহত ১, দগ্ধ ৩৪

কেরানীগঞ্জে কারখানায় আগুনে নিহত ১, দগ্ধ ৩৪

ঢাকার ডাক ডেস্ক  :     রাজধানীর কেরানীগঞ্জে একটি প্লাস্টিক কারখানায় আগুনের ঘটনায় এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। দগ্ধ হয়েছেন ৩৪ শ্রমিক। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

বুধবার বিকাল সাড়ে চারটার দিকে কেরানীগঞ্জের চুনকুঠিয়া এলাকায় এই ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের দশটি ইউনিট কাজ করছে।

কারখানাটিতে ওয়ান টাইম প্লেট তৈরি করা হতো বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। ঢামেকে ভর্তি হওয়াদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ফায়ার সার্ভিস জানায়, কারখানাটিতে কিছু মেরামতের কাজ চলছিল। এ অবস্থায় গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়।

ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার আব্দুস সামাদ বলেন, আগুন এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। তবে সন্ধ্যা ছয়টার দিকে ফায়ার সদস্যরা কারখানার ভেতরে প্রবেশ করে সার্চিং শুরু করেছে। ঘটনাস্থলে একজন পুরুষ শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে তার নাম জানা যায়নি। কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সেটা আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনার পর বোঝা যাবে।

ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া বলেন, ‘হাসপাতালে কমপক্ষে ৩৪ জন দগ্ধ হয়ে ভর্তি হয়েছেন। তাদেরকে বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে।’

Check Also

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্যানেলে বাংলাদেশের প্রতিনিধি ড. মাহমুদুর

ঢাকার ডাক ডেস্ক  :     স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *