Home / রাজনীতি / জাপা দুর্বল হওয়ার পেছনে ‘অভ্যন্তরীণ ষড়যন্ত্র’ দায়ী

জাপা দুর্বল হওয়ার পেছনে ‘অভ্যন্তরীণ ষড়যন্ত্র’ দায়ী

ঢাকার ডাক ডেস্ক  :     অভ্যন্তরীণ ষড়যন্ত্রের কারণে জাতীয় পার্টি দুর্বল হয়েছে বলে দাবি করেছেন দলটির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

শনিবার (৭ ডিসেম্বর) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি করেন।

জিএম কাদের বলেন, দেশের মানুষ জাতীয় পার্টিকে আরও শক্তিশালী রাজনৈতিক প্লাটফর্ম হিসেবে দেখতে চায়। ১৯৯০ সাল পর্যন্ত জাতীয় পার্টি দেশের প্রধান রাজনৈতিক শক্তি হিসেবে ছিল। ১৯৯১ সালের পর থেকে জুলুম-নির্যাতন আর হামলা-মামলা হলেও জাতীয় পার্টিকে দুর্বল করা যায়নি। জাতীয় পার্টি দুর্বল হয়েছে অভ্যন্তরীণ ষড়যন্ত্রে।

ষড়যন্ত্র থেকে দলকে রক্ষা করতে পার্টির নেতা-কর্মীদের সজাগ থাকতেও নির্দেশ দেন চেয়ারম্যান।

জিএম কাদের বলেন, আওয়ামী লীগ ও বিএনপির পরেই জাতীয় পার্টি তৃতীয় রাজনৈতিক শক্তি। বিএনপি নেতৃত্ব সংকটে বিলীন হতে পারে। সেক্ষেত্রে জাতীয় পার্টিই একমাত্র বিকল্প শক্তি হিসেবে সাধারণ মানুষের সামনে রয়েছে। দেশের মানুষ অনেক আশা নিয়ে জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে।

নেতা-কর্মীদের উদ্দেশ্যে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, সব সময় মনে রাখবেন জাতীয় পার্টি আপনার পার্টি। জাতীয় পার্টি কারও ব্যক্তিগত দল নয়, জাতীয় পার্টি কারও জমিদারী নয়।

বক্তৃতার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন জিএম কাদের। মহান মুক্তিযুদ্ধের বীর শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতিও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

সম্মেলনে প্রধান বক্তা জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেন, যে মানুষটি ৯ বছর সফলতার সাথে দেশ ও মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করেছেন, সেই পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ কখনও স্বৈরাচার হতে পারেন না। দীর্ঘ সাত বছর জেলে থেকে দু’টি জাতীয় নির্বাচনে পাঁচটি করে আসনে বিজয়ী হয়ে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ তার জনপ্রিয়তার প্রমাণ দিয়েছেন। দেশের মানুষের জন্য আজীবন কাজ করেছেন পল্লীবন্ধু। বিরোধী দলীয় নেতা হিসেবেই তিনি মৃত্যুবরণ করেছেন।

মসিউর রহমান রাঙ্গা বলেন, আমরা সন্ত্রাস লালন করিনি, ক্যাসিনো ব্যবসা করিনি, আমরা হোন্ডা-গুণ্ডা লালন-পালন করিনি। আগামী নির্বাচনের আগে জাতীয় পার্টিকে আরও শক্তিশালী করতে পারলে এ পার্টিই রাষ্ট্র ক্ষমতা গ্রহণ করতে পারবে।

সম্ভাবনাময় দল হিসেবে জাতীয় পার্টিকে আরও শক্তিশালী করতে নেতা-কর্মীদের প্রতি আহবান জানান তিনি।

জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির আহ্বায়ক লিয়াকত হোসেন খোকার সভাপতিত্বে ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মো. বেলাল হোসেনের উপস্থাপনায় সম্মেলনে আরও বক্তব্য রাখেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, গোলাম কিবরিয়া টিপু, এস.এম ফয়সল চিশতী, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুইয়া, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ।

সম্মেলনে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি হিসেবে লিয়াকত হোসেন খোকা এবং সাধারণ সম্পাদক হিসেবে মো. বেলাল হোসেনকে নির্বাচিত ঘোষণা করেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

Check Also

নিশ্চিত পরাজয় জেনে বিএনপি আবোল-তাবোল বলছে : কাদের

ঢাকার ডাক ডেস্ক  :     বিএনপি লোক দেখানোর জন্য ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *