Saturday , December 14 2019
Breaking News
Home / খেলাধুলা / রুটের অনবদ্য ডাবল সেঞ্চুরিতে ইংল্যান্ডের দাপট

রুটের অনবদ্য ডাবল সেঞ্চুরিতে ইংল্যান্ডের দাপট

স্পোর্টস ডেস্ক :    প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হার। হ্যামিল্টনেও নিউজিল্যান্ডের বিপক্ষে বিপদে পড়ার মতো অবস্থায় চলে গিয়েছিল ইংল্যান্ড। অধিনায়ক জো রুট দুর্দান্ত এক ডাবল সেঞ্চুরিতে দলকে বাঁচালেন। শুধু বাঁচালেন বললে অবশ্য ভুল হবে, এই টেস্টে ফল বের হওয়ার যদি কোনো সম্ভাবনা থাকে, তবে সেটা ইংল্যান্ডের পক্ষেই যাওয়ার কথা।

প্রথম ইনিংসে নিউজিল্যান্ড তুলে ৩৭৫ রান। জবাবে ররি বার্নসের সেঞ্চুরির পরও (১০১ রানে আউট হন ইংলিশ ওপেনার) ২৬২ রান তুলতে ৫ উইকেট হারিয়ে বসেছিল ইংল্যান্ড। মনে হচ্ছিল, কিউইদের প্রথম ইনিংসের সংগ্রহ পার করা দূরহ এক ব্যাপার হবে সফরকারিদের জন্য।

কিন্তু অধিনায়ক জো রুট এবার আর দলকে পিছিয়ে থাকতে দিলেন না। ষষ্ঠ উইকেটে অলি পোপকে নিয়ে ১৯৩ রানের ম্যাচ ঘুরানো এক জুটি গড়েন ইংলিশ দলপতি। পোপ ৭৫ রান করে ফিরলে ভাঙে এই জুটিটি। ইংল্যান্ডের রান তখন ৪৫৫।

এর সঙ্গে আর তিন রান যোগ হতেই সাজঘরের পথ ধরেন ডাবল সেঞ্চুরিয়ান রুটও। ৪৪১ বল মোকাবেলায় ২২ বাউন্ডারি আর ১ ছক্কায় রুটের ২২৬ রানের মহাকাব্যিক ইনিংসটির পরিসমাপ্তি ঘটান মিচেল স্যান্টনার। এরপর আর ইংলিশরা বেশিদূর এগোতে পারেনি। ৪৭৬ রানে থামে তাদের প্রথম ইনিংস।

নিউজিল্যান্ডের পক্ষে ১২৪ রান খরচায় ৫টি উইকেট নেন পেসার নেইল ওয়েগনার। ২টি উইকেট শিকার টিম সাউদির।

দ্বিতীয়বার জবাব দিতে নেমে ২ উইকেটে ৯৬ রান নিয়ে দিন শেষ করেছে নিউজিল্যান্ড। কেন উইলিয়ামস ৩৭ আর রস টেলর ৩১ রানে অপরাজিত আছেন। এখনও নিউজিল্যান্ড পিছিয়ে ৫ রানে।

পঞ্চম ও শেষ দিনে কিউইদের তাড়াতাড়ি গুটিয়ে দিতে পারলে একটা সম্ভাবনা থাকবে ইংল্যান্ডের। না হলে নিষ্প্রাণ ড্রয়েই শেষ হবে হ্যামিল্টন টেস্ট।

Check Also

অধিনায়ক মাহমুদউল্লাহর ফেরার ম্যাচে সহজ জয় চট্টগ্রামের

স্পোর্টস ডেস্ক :    চোটের কারণে প্রথম দুই ম্যাচ খেলতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ। রায়াত এমরিতের নেতৃত্বে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *