Breaking News
Home / আর্ন্তজাতিক / ভারী বর্ষণে প্রাচীর ধস, চাপা পড়ে নিহত ১৫

ভারী বর্ষণে প্রাচীর ধস, চাপা পড়ে নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক :      ভারতের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ তামিলনাড়ুতে ভারী বর্ষণের কারণে প্রাচীর ধসে একটি গ্রামের অন্তত ১৫ জনের প্রাণহানি ঘটেছে। সোমবার সকালের দিকে প্রদেশের কোয়েমবাটোরে গ্রামে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে।

কর্তৃপক্ষ বলছে, প্রাচীর ধসের ঘটনায় ধ্বংসস্তুপের নিচ থেকে আটকা পড়া লোকজনকে উদ্ধারের চেষ্টা শুরু হয়েছে। প্রাচীরের ধ্বংসাবশেষের নিচ থেকে ৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। গত কয়েকদিন ধরে তামিলনাড়ু ও পুদুচেরির কিছু অংশে ভারী বর্ষণ হচ্ছে।

বৃষ্টিপাত অব্যাহত থাকায় সেখানকার জনজীবন প্রায় থমকে গেছে। তামিলনাড়ুর কিছু কিছু অঞ্চলে ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে বলে স্থানীয় আবহাওয়া দফতর সতর্ক সঙ্কেত জারি করেছে। সোমবার তামিলনাড়ুর চেন্নাই, টুটিকরিন, টিরুভাল্লুর ও কাঞ্চিপুরামে স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। এসব এলাকার বেশির ভাগই পানির নিচে তলিয়ে গেছে।

আবহাওয়া দফতর বলছে, ভারত মহাসাগরের কমোরিন অঞ্চলে ঘূর্ণিঝড় সৃষ্টি হয়েছে; যে কারণে তামিলনাড়ুর উপকূলীয় এলাকায় আরও বৃষ্টিপাতের আশঙ্কা করা হচ্ছে। গত কয়েকদিনে তামিলনাড়ুতে বৃষ্টিপাতের কারণে সৃষ্ট দুর্ঘটনায় অন্তত তিনজনের প্রাণহানি ঘটেছে।

রাজ্য সরকার প্রাকৃতিক এই দুর্যোগ মোকাবেলায় সর্বোচ্চ প্রস্তুতি রয়েছে জানিয়ে বলেছে, আতঙ্কিত হওয়ার কিছু নেই। চেন্নাইয়ে রাজ্য সরকার অন্তত ১৭৬টি ত্রাণ কেন্দ্র স্থাপন করেছে।

সূত্র : এনডিটিভি।

Check Also

করোনায় আক্রান্ত বাড়ছে ওমানে

আন্তর্জাতিক ডেস্ক  :   প্রথমদিকে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে করোনায় আক্রান্তের সংখ্যা কম থাকলেও সাম্প্রতিক সময়ে সংক্রমণ বাড়তে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *