Thursday , December 5 2019
Home / সারা বাংলা / অনুমতিপত্র না নিয়ে সুন্দরবনে প্রবেশ করে ৪৯ দর্শনার্থী আটক

অনুমতিপত্র না নিয়ে সুন্দরবনে প্রবেশ করে ৪৯ দর্শনার্থী আটক

বাগেরহাট  প্রতিনিধি :    বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে চারটি ট্রলারসহ ৪৯ জন দর্শনার্থীকে আটক করেছে বন বিভাগ। গতকাল সোমবার (১১ নভেম্বর) সন্ধ্যায় চাঁদপাই রেঞ্জের ধানসিদ্ধির চর এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকদের জনপ্রতি ১০ হাজার টাকা করে জরিমানা করেছে সুন্দরবন বিভাগ। তাদের বাড়ি বাগেরহাটের মোংলা উপজেলার বুড়িরডাঙ্গা ইউনিয়নের বিভিন্ন গ্রামে।

চাঁদপাই রেঞ্জ’র সহকারী বন সংরক্ষক মো. শাহিন কবির জানান, সুন্দরবনের দুবলারচরের রাসমেলা উপলক্ষে আটকরা গত ৯ অক্টোবর বন বিভাগের চোখ ফাঁকি দিয়ে কোনো অনুমতিপত্র না নিয়েই অবৈধভাবে দুবলার চরে যায়। সেখান থেকে ফেরার পথে সোমবার সন্ধ্যায় বনের ধানসিদ্ধির চর এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় জব্দ করা হয়েছে তাদের ব্যবহৃত চারটি ট্রলার। অবৈধভাবে সুন্দরবনে অনুপ্রবেশের দায়ে তাদের সিওআর মামলার আওতায় জনপ্রতি নগদ ১০ হাজার টাকা করে জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হবে। আটক ৪৯ জনকে চাঁদপাই রেঞ্জ অফিসে রাখা হয়েছে।

এর আগে একই অপরাধে গত ৫ অক্টোবর সুন্দরবনের জয়মনি এলাকা থেকে তিনটি ট্রলারসহ ৬০ জনকে আটক করে বন বিভাগ। তাদেরও একই আইনে (সিওআর) জনপ্রতি নগদ ১০ হাজার টাকা করে জরিমানা আদায় করে ছেড়ে দেয় সুন্দরবন বিভাগ।

Check Also

খুলনায় শীর্ষ সন্ত্রাসীসহ গ্রেফতার ৩

খুলনা  প্রতিনিধি :    খুলনায় বিপুল পরিমাণ অস্ত্র-গুলিসহ তালিকাভুক্ত সন্ত্রাসী রিপন শেখ ওরফে কনডম রিপনকে (৩০) গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *