Home / খেলাধুলা / ইডেন টেস্টে ঘণ্টা বাজাবেন শেখ হাসিনা-মমতা বন্দ্যোপাধ্যায়

ইডেন টেস্টে ঘণ্টা বাজাবেন শেখ হাসিনা-মমতা বন্দ্যোপাধ্যায়

স্পোর্টস ডেস্ক :    মাহেন্দ্রক্ষণের অপেক্ষায় বাংলাদেশ ও ভারতের ক্রিকেটপ্রেমীরা। ঐতিহ্যবাহী ইডেন গার্ডেনে প্রথমবারের মতো টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ। যে ম্যাচটি আবার হবে দিবারাত্রির, গোলাপি বলের টেস্ট।

২২ নভেম্বর থেকে শুরু এই টেস্টটি ঘণ্টা বাজিয়ে উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সচিব অভিষেক ডালমিয়া এই খবরটি নিশ্চিত করেছেন।

ঘণ্টা বাজিয়ে খেলার উদ্বোধন করা ইডেন গার্ডেনসের ক্রিকেট ঐতিহ্য। শুধু এই আয়োজনই নয়, ইডেনে বাংলাদেশ ও ভারতের মধ্যকার ঐতিহাসিক টেস্টটিকে স্মরণীয় করে রাখতে নানা আয়োজনের প্রস্তুতি নিয়ে রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

মূলত বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলির আমন্ত্রণেই ইডেন টেস্ট দেখতে যাচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই টেস্টে বাংলাদেশের গর্ব উপমহাদেশের বিখ্যাত সংগীত শিল্পী রুনা লায়লাকেও আমন্ত্রণ জানিয়েছেন বিসিসিআই সভাপতি।

এছাড়া আমন্ত্রিত অতিথিদের মধ্যে আছেন ভারতের কিংবদন্তি দাবাড়ু বিশ্বনাথ আনন্দ, টেনিস তারকা সানিয়া মির্জা, ব্যাডমিন্টনের বিশ্বচ্যাম্পিয়ন পি ভি সিন্ধু, ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন মুষ্টিযোদ্ধা মেরি কম এবং ভারতের একমাত্র অলিম্পিক সোনাজয়ী অভিনব বিন্দ্রা। কিংবদন্তি ক্রিকেটার ও এক সময়ের সতীর্থ শচীন টেন্ডুলকারকেও এই টেস্টে রাখার চেষ্টা করছেন সৌরভ।

২০০০ সালের নভেম্বরে এই ভারতের বিপক্ষেই টেস্ট অভিষেক হয়েছিল বাংলাদেশের। ওই টেস্টের সদস্যদেরও এবারের ইডেন টেস্টে আমন্ত্রণ জানিয়েছে সিএবি। এছাড়াও গোলাপী বলের টেস্টকে ঘিরে থাকছে আরও অনেক আয়োজন।

Check Also

জিম্বাবুয়েকে দিয়ে ক্রিকেট ফেরাবে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক  :    গত মার্চের পর থেকে করোনাভাইরাসের কারণে বন্ধ রয়েছে সবধরনের ক্রিকেট। খেলা বন্ধ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *