Home / খেলাধুলা / ২০ ওভার ব্যাট করে পাকিস্তানের সংগ্রহ মাত্র ১০৬ রান

২০ ওভার ব্যাট করে পাকিস্তানের সংগ্রহ মাত্র ১০৬ রান

স্পোর্টস ডেস্ক :    টি-টোয়েন্টি কিভাবে খেলতে হয়, সেটাই যেন ভুলতে বসেছে পাকিস্তান। নতুন অধিনায়ক বাবর আজম নিজের প্রথম সফরেই দল নিয়ে রীতিমত ধুঁকছেন। অস্ট্রেলিয়ার বোলারদের সামলাতে মাথার ঘাম পায়ে ঝরছে পাকিস্তানি ব্যাটসম্যানদের।

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটিতে বৃষ্টির বদান্যতায় বেঁচে গিয়েছিল পাকিস্তান। সে ম্যাচে ১৫ ওভারে ৫ উইকেট হারিয়ে মোটে ১০৭ রান তুলতে পেরেছিল সফরকারিরা। জবাবে অস্ট্রেলিয়া ১৯ বলেই বিনা উইকেটে ৪১ রান তুলে ফেললে বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানকে হেসেখেলেই ৭ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে পাকিস্তান ৬ উইকেটে ১৫০ রানের মাঝারি পুঁজি গড়লেও সেদিন ব্যর্থতার পরিচয় দিয়েছেন বেশিরভাগ ব্যাটসম্যান। বাবর আজমের ৫০ আর ইফতিখার আহমেদের ৬২ রান বাদ দিলে স্কোরটা কি হতো, আন্দাজ করাই যায়।

আজ শুক্রবার পার্থে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে খেলতে নেমেছে দুই দল। এবার অবস্থা আরও খারাপ পাকিস্তানি ব্যাটসম্যানদের। এই ম্যাচে পুরো ২০ ওভারই ব্যাট করেছেন তারা। কিন্তু তুলতে পেরেছেন মোটে ১০৬ রান।

এর মধ্যে ত্রাতা সেই ইফতিখার। দলের ১০৬ রানের মধ্যে ৪৫ রানই তার। ইমাম উল হক করেন ১৪। বাকি ব্যাটসম্যানরা কেউ দশের ঘরও ছুঁতে পারেননি।

অস্ট্রেলিয়ার তিন পেসারই পাকিস্তানের ক্ষতি যা করার করে দিয়েছেন। কেইন রিচার্ডসন ১৮ রান খরচায় নেন ৩ উইকেট। ২টি করে উইকেট শিকার শন অ্যাবট আর মিচেল স্টার্কের।

জবাব দিতে নেমে ৪ ওভারেই ৩৫ রান তুলে ফেলেছে অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চ ২১ আর ডেভিড ওয়ার্নার ১২ রানে অপরাজিত আছেন। বোঝাই যাচ্ছে, আরেকটি করুণ পরাজয় অপেক্ষা করছে বাবর আজমের দলের সামনে।

Check Also

আম্ফানে বিধ্বস্ত ঘরবাড়ি পুনঃনির্মাণে এগিয়ে এলেন তামিমরা

স্পোর্টস ডেস্ক  :    গত ২০ মে শক্তিশালী ঘূর্ণিঝড় আম্ফানের আঘাতে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে বাংলাদেশের দক্ষিণাঞ্চল। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *