Home / শীর্ষ নিউজ / ‘বুলবুল’র প্রভাবে কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

‘বুলবুল’র প্রভাবে কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

সাতক্ষীরা  প্রতিনিধি :    ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে সাতক্ষীরার উপকূলীয় এলাকায় শুক্রবার সকাল থেকেই শুরু হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, আকাশ মেঘাচ্ছন্ন। দুপুর ১টা থেকে বৃষ্টির মাত্রা বাড়তে শুরু করেছে। উপকূলবর্তী এলাকায় চার নম্বর সতর্কতা সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

এ দিকে, সাতক্ষীরার উপকূলীয় এলাকায় ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধের অবস্থা জানতে কন্ট্রোল রুম খুলেছে পানি উন্নয়ন বোর্ড। পানি উন্নয়ন বোর্ড সাতক্ষীরার নির্বাহী প্রকৌশলী এক বিজ্ঞপ্তি জারির মধ্য দিয়ে কন্ট্রোল রুম চালু করেন।

সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ও কন্ট্রোল রুমের তত্ত্বাবধায়ক গোকুল চন্দ্র পাল বলেন, সকল কর্মকর্তাসহ মাঠ পর্যায়ের কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। সকলকে সংশ্লিষ্ট এলাকায় নদী তীরবর্তী বাঁধগুলোতে নজরদারি করতে বলা হয়েছে। কোথাও বাঁধ ফেটে বা ভেঙে গেছে এমন সংবাদ পাওয়া মাত্রই তাৎক্ষণিক বাঁধ মেরামতের ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি জানান, বুলবুলের প্রভাবে বাঁধ ক্ষতিগ্রস্ত হলে তাৎক্ষণিক বাঁধ মেরামতের জন্য ইতোমধ্যে পাঁচ হাজার বস্তা বালু রেডি রাখা হয়েছে। অন্য দিকে, বুলবুলের সম্ভাব্য আঘাত থেকে ক্ষয়ক্ষতি এড়াতে জরুরি সভা করেছে শ্যামনগর উপজেলা প্রশাসন। জেলা প্রশাসনের পক্ষ থেকেও জরুরি সভা হচ্ছে।

সাতক্ষীরা আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলী জানান, শনিবার সাতক্ষীরার উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড় বুলবুল আঘাত হানার সম্ভাবনা রয়েছে। উপকূলীয় অঞ্চলে চার নম্বর সতর্কতা সংকেত জারি করা হয়েছে। বুলবুলের প্রভাবে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। ইতোমধ্যে বৃষ্টিপাত শুরু হয়েছে বিভিন্ন অঞ্চলে।

Check Also

অগভীর নলকূপের ঘরে দুই নারীর লাশ

নওগাঁ  প্রতিনিধি :   নওগাঁর বদলগাছীতে একটি অগভীর নলকূপের ঘরে অজ্ঞাত পরিচয় দুই নারীর মরদেহ পাওয়া গেছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *