Wednesday , November 13 2019
Home / রাজনীতি / বিয়ার উন্মুক্ত করলে আন্দোলনে নামবে ইসলামী আন্দোলন

বিয়ার উন্মুক্ত করলে আন্দোলনে নামবে ইসলামী আন্দোলন

ঢাকার ডাক ডেস্ক  :     ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক উপদেষ্টা ও ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন বলেছেন, মুসলিম প্রধান বাংলাদেশে মাদকের সহযোগী বিয়ার ক্রয়, বিক্রয় ও পান বৈধ করা হলে আগামী প্রজন্ম মাদকাসক্ত জাতিতে পরিণত হবে।

এ সিদ্ধান্ত নেয়া হলে চরমোনাইর পীরের নেতৃত্বে আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুমকি দিয়েছেন তিনি।

শুক্রবার সকালে রাজধানীর ভাটারা থানার সাঈদ নগরে আস সাঈদ মিলনায়তনে ইসলামী শ্রমিক আন্দোলন ঢাকা মহানগর উত্তর আয়োজিত নবাগত সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ হুমকি দেন তিনি।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে বিয়ার উন্মুক্ত করার বিষয়ে আলোচনা হয়। এ বিষয়ে গতকাল আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘এ নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। শুধু আলোচনা হয়েছে।’

ইসলামী শ্রমিক আন্দোলন ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল মো. জাকির হোসেনের সভাপতিত্বে ও সেক্রেটারি মো. আলাউদ্দিনের পরিচালনায় এতে বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর উত্তর সভাপতি মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, ইসলামী শ্রমিক আন্দোলনের জয়েন্ট সেক্রেটারি জেনারেল শহিদুল ইসলাম কবির, ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর উত্তর সহ-সভাপতি মো. আনোয়ার হোসেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর উত্তর সভাপতি মুহাম্মদ মুনতাসির আহমদ।

অধ্যাপক আশরাফ আলী আকন বলেন, মুসলিমপ্রধান বাংলাদেশের প্রধানমন্ত্রী থেকে শুরু করে অনেকে কোরআন তেলাওয়াত জানলেও রাষ্ট্র পরিচালনায় কোরআনের আইন বাস্তবায়ন করছে না। যে কারণে সমাজের অশান্তি দূরীভূত হচ্ছে না।

তিনি বলেন, অন্যায়, অসৎ কাজ, খুন-গুম, জুলুম-নির্যাতন, দুর্নীতি ও দুঃশাসন বন্ধ করতে হলে কোরআনি শাসন প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই।

‘সরকার মাদকের সহযোগী বিয়ার ক্রয়, বিক্রয় ও পান বৈধ করার সিদ্ধান্ত নিলে তা হবে দেশ ও জাতির জন্য চরম আত্মঘাতি। এমন সিদ্ধান্ত নেয়া হলে দেশবাসীকে সঙ্গে নিয়ে পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে আন্দোলন গড়ে তোলা হবে।’

Check Also

দলে বসন্তের কোকিল চাই না : কাদের

ঢাকার ডাক ডেস্ক  :     আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *