Friday , November 15 2019
Home / আইন আদালত / ৬ লাখ ইয়াবা উদ্ধার : চারজনের ১৫ বছরের কারাদণ্ড

৬ লাখ ইয়াবা উদ্ধার : চারজনের ১৫ বছরের কারাদণ্ড

ঢাকার ডাক ডেস্ক  :     কাভার্ডভ্যান থেকে ৬ লাখ ইয়াবা উদ্ধারের ঘটনার মামলায় চারজনের ১৫ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

বুধবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. রবিউল আলম এ রায় ঘোষণা করেন। রায়ে যে কাভার্ড ভ্যান থেকে ৬ লাখ পিস ইয়াবা উদ্ধার হয়েছিল সেই কাভার্ড ভ্যানের জিম্মানামা বাতিল করে তা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার পূর্ব গ্রামের মো. সফর আলীর ছেলে মো. মুক্তার হোসেন (৩৯), চট্টগ্রামের আনোয়ারা থানার রায়পুর গ্রামের আব্দুস সবুরের ছেলে মিজানুর রহমান বাবু (২৫), বাগেরহাটের মোল্লারহাট থানার চরকুলিয়া গ্রামের মো. লায়েকুজ্জামানের ছেলে মো. সোহেল আহমেদ (৩৫) ও ঢাকার ডেমরা থানাধীন শরিফের বাড়ির ভাড়াটিয়া মো. শফিকুল ইসলামের ছেলে মো. জনি (২৯)।

রায় ঘোষণার আগে আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এরপর তাদেরকে সাজা পরোয়ানা ইস্যু করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, ২০১৬ সালের ১৭ অক্টোবর অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মাদ আসাদুজ্জামানের নেতৃত্বে বিশেষ অভিযান পরিচালনার সময় যাত্রাবাড়ী থানাধীন কাজলার এস শাহ সিএনজি ফিলিং অ্যান্ড কনভারশন স্টেশনের সামনে রাস্তায় চট্টগ্রাম থেকে আসা কাভার্ডভ্যান আটক করা হয়। পরে কাভার্ড ভ্যানের ড্রাইভিং সিটের পেছনের টুলবক্সের ভেতর প্লাস্টিকের বস্তায় ২০টি বান্ডিল থেকে ৬ লাখ পিস ইয়াবা উদ্ধার হয়। এ ঘটনায় কাউন্টার টেররিজম ইউনিটের পুলিশ পরির্দশক বিপ্লব কিশোর শীল বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় একটি মামলা করেন।

Check Also

দুদকে মামলা নেয়া ও তদন্ত করার এখতিয়ার চ্যালেঞ্জ করে রিট

ঢাকার ডাক ডেস্ক  :     যেকোনো দুর্নীতির বিষয়ে মামলা বা এফআইআর করার ক্ষেত্রে দুর্নীতি দমন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *