Home / আর্ন্তজাতিক / কঙ্গোয় বাস দুর্ঘটনায় নিহত ৩০

কঙ্গোয় বাস দুর্ঘটনায় নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক :  কঙ্গোতে একটি বাস দুর্ঘটনায় কমপক্ষে ৩০ জন নিহত হয়েছে। রাজধানী কিনশাসায় রোববার রাতে ওই দুর্ঘটনা ঘটেছে বলে স্থানীয় এক কর্মকর্তা নিশ্চিত করেছেন।

কঙ্গোর রেড ক্রসের মুখপাত্র ডেভিড সিয়ালা এএফপিকে বলেন, দুর্ঘটনায় এখন পর্যন্ত ৩০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আরও ১৮ জন আগুনে দগ্ধ হয়েছেন।

তিনি আরও বলেন, আমরা মরদেহ শনাক্ত করতে কাজ করে যাচ্ছি। ওই বাসটি যাত্রী এবং মালামালে পরিপূর্ণ ছিল। লুফু এলাকা থেকে কিনশাসার দিকে যাচ্ছিল বাসটি।

কিনশাসা থেকে ১৫০ কিলোমিটার দূরে বানজা-গুংগু এলাকায় বাসটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। এতে বাসটি দুর্ঘটনা কবলিত হয় এবং এতে আগুন ধরে যায়। রোববার মধ্যরাত একটার দিকে ওই দুর্ঘটনা ঘটেছে।

এই ঘটনায় হতাহতদের পরিবারের প্রতি গভীরর শোক প্রকাশ করেছেন প্রেসিডেন্ট ফেলিক্স শিসেকেদি। তিনি আহতদের চিকিৎসা নিশ্চিতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। ওই বাসের এক আহত যাত্রী জানিয়েছেন, দুর্ঘটনার সময় বাসটিতে শতাধিক যাত্রী ছিলেন। অনেকেই দগ্ধ হয়েছেন।

Check Also

করোনা ভ্যাকসিন উৎপাদনে ৫ কোম্পানি চূড়ান্ত করল যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক  :   করোনাভাইরাসের সম্ভাব্য ভ্যাকসিন উৎপাদনে পাঁচ প্রতিযোগীকে চূড়ান্ত করেছে যুক্তরাষ্ট্র। চলতি বছরের মধ্যেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *