Breaking News
Home / জাতীয় / ফাহাদ হত্যা নিয়ে কূটনীতিকরা শিষ্টাচার লঙ্ঘন করেছেন

ফাহাদ হত্যা নিয়ে কূটনীতিকরা শিষ্টাচার লঙ্ঘন করেছেন

ঢাকার ডাক ডেস্ক  :     বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ নিহত হওয়ার ঘটনায় বিবৃতি দিয়ে কূটনীতিকরা শিষ্টাচার লঙ্ঘন করেছেন বলে মনে করেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। এ ঘটনায় তাদের পদক্ষেপ বন্ধ করা উচিত বলেও জানান তিনি।

মঙ্গলবার (১৫ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি একথা বলেন।

এক প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ নিহত হওয়ার ঘটনায় বিবৃতি দিয়ে কূটনীতিকরা শিষ্টাচার লঙ্ঘন করেছেন। মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায়ই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। গতকাল (১৪ অক্টোবর) নিউইয়র্কে হামলায় নিহত হয়েছেন। কয়েকদিন আগে টেক্সাসে  অনেকেই নিহত হয়েছেন। নিউজিল্যান্ডে ৫০ জন মানুষকে হত্যা করা হলো। এসব হত্যাকাণ্ড নিয়ে সেখানে তো বিবৃতি দেওয়া হয় না। তবে এখানে একটু কিছু হলেই বিবৃতি দেওয়া হয়।

মন্ত্রী বলেন, আবরার হত্যা নিয়ে আমরা পদক্ষেপ নিয়েছি। এটা একটি দুর্ঘ টনা। তবে এ ঘটনায় আমরা বসে নেই। সরকার থেকে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। সে কারণে কূটনীতিকদের পদক্ষেপ বন্ধ করা উচিত।

৬ অক্টোবর দিনগত রাতে বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭ ব্যাচ) ছাত্র ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়। পরে ৭ অক্টোবর হলের সিঁড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট প্রায় সবাই এরইমধ্যে গ্রেফতার হয়েছেন।

Check Also

ইতালির প্রধানমন্ত্রী বাংলাদেশিদের ‘ভাইরাস বোমা’ বলেননি

ঢাকার ডাক ডেস্ক  :     ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তে বাংলাদেশি নাগরিকদের কখনোই ভাইরাস বোমা বলেননি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *