Wednesday , November 13 2019
Breaking News
Home / আর্ন্তজাতিক / পাকিস্তানে শিশুদের সঙ্গে উইলিয়াম-কেট

পাকিস্তানে শিশুদের সঙ্গে উইলিয়াম-কেট

আন্তর্জাতিক ডেস্ক :  রাজকীয় সফরে পাকিস্তানে গেছেন প্রিন্স উইলিয়াম এবং কেট মিডলটন। প্রথমদিনের সফরে পাকিস্তানের স্কুলের ছোট ছোট বাচ্চাদের সঙ্গে দেখা করেছেন ডিউক এবং ডাচেস অব ক্যামব্রিজ।

William

তারা সরকারি স্কুলের প্রাক-প্রাথমিকের ছেলে-মেয়েদের সঙ্গে কথা বলেছেন। মঙ্গলবার পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে তাদের মধ্যাহ্নভোজে অংশ নেয়ার কথা রয়েছে।

William

পররাষ্ট্র মন্ত্রণালয় এবং কমনওয়েলথ অফিসের অনুরোধেই তারা এই সফর করছেন। সোমবার সন্ধ্যায় পাঁচদিনের সফর শুরু করেছেন তারা। এর আগে ২০০৬ সালে পাকিস্তানে সফর করেছিলেন প্রিন্স অব ওয়েলস এবং ডাচেস অব কর্নওয়েল।

William

মঙ্গলবার ইসলামাবাদ মডেল কলেজ ফর গার্লস-এর শিক্ষার্থীদের সঙ্গে পাকিস্তানে নারীদের শিক্ষাব্যবস্থা নিয়ে কথা বলেন তারা। ব্রিটিশ হাই কমিশনের তরফ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে যে, ২০১১ সাল থেকে প্রায় ৫০ লাখেরও বেশি মেয়ে শিশুকে উন্নত শিক্ষা অর্জনে সহায়তা প্রদান করে যাচ্ছে যুক্তরাজ্য।

William

হিমালয়ের পাদদেশে অবস্থিত মারগালা পাহাড়ের আরও তিনটি স্থানীয় স্কুলের শিক্ষার্থীদের সঙ্গেও দেখা করবেন ডিউক এবং ডাচেস অব ক্যামব্রিজ। এরপরেই মধ্যাহ্নভোজের জন্য ইসলামাবাদে প্রধানমন্ত্রী ইমরান খানের বাসভবনে যাবেন এই রাজকীয় দম্পতি।

William

সাবেক আন্তর্জাতিক ক্রিকেট তারকা এবং পাক প্রধানমন্ত্রী ইমরান খান ব্রিটিশ রাজবধূ প্রিন্সেস ডায়নার বন্ধু ছিলেন। দাতব্য কর্মকাণ্ডের অংশ হিসেবে বেশ কয়েকবার পাকিস্তানে সফর করেছেন প্রিন্স উইলিয়ামের মা ডায়না। পাকিস্তানে প্রথমবারের মতো এই সফরে তরুণদের মানসিক স্বাস্থ্য সম্পর্কে জানার গুরুত্ব নিয়ে কথা বলেছেন প্রিন্স উইলিয়াম এবং কেট মিডলটন।

Check Also

চীনে কিন্ডারগার্টেন স্কুলে রাসায়নিক হামলা, আহত ৫১

আন্তর্জাতিক ডেস্ক :  চীনের দক্ষিণাঞ্চলের একটি কিন্ডারগার্টেন স্কুলে রাসায়নিক দাহ্য পদার্থ নিয়ে হামলা চালিয়েছে এক তরুণ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *