Wednesday , November 13 2019
Breaking News
Home / মহানগর / উন্নয়নের সুফল পাচ্ছে মাত্র ৫ শতাংশ মানুষ : মেনন

উন্নয়নের সুফল পাচ্ছে মাত্র ৫ শতাংশ মানুষ : মেনন

গাজীপুর   প্রতিনিধি :    ক্ষমতাসীন মহাজোট সরকারের অন্যতম শরিক ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, প্রধানমন্ত্রী বিদেশে উন্নয়নের প্রতীকে পরিণত হয়েছেন। কিন্তু তার উন্নয়নের সুফল গুটি কয়েক লোকের হাতে চলে যাচ্ছে। শতকরা মাত্র পাঁচজন লোক উন্নয়নের সুবিধা পাচ্ছে।

সোমবার দুপুরে গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে ওয়ার্কাস পার্টির গাজীপুর জেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেনন বলেন, আমার জানা মতে এ পর্যন্ত নয় লাখ কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে। সাবেক অর্থমন্ত্রীও স্বীকার করেছেন যে, পাঁচ লাখ পঁচিশ হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়েছে- যা দিয়ে দেশের একটি বাজেট তৈরি করা যায়।

তিনি আরও বলেন, যারা ক্যাসিনো চালায় তারা ঋণখেলাপি, তারা দলে অনুপ্রবেশকারী, এরা দলে আসে ক্ষমতার মধু চাটার জন্য। ক্যাসিনো চালিয়ে তারা শত শত কোটি টাকা কামাই করে ও খেলাপি ঋণের টাকা বিদেশে পাঠিয়ে সেকেন্ড হোম বানিয়েছে।

এ সময় প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, আপনি এদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান শুরু করেছেন। এদের ছাড়বেন না, এদের শিকড় অনেক গভীরে, এরা অনুপ্রবেশকারী হয়ে ও ক্ষমতা পেয়ে বেপরোয়া হয়ে উঠেছে। বাংলাদেশ ওঠে দাঁড়িয়েছে আরও দাঁড়াতে হবে।

মেনন আরও বলেন, রাজনীতিকে দুর্বৃত্তায়ন করা হচ্ছে। অনুপ্রবেশকারীরা রাজনীতিতে ঢুকে পড়ছে। পার্লামেন্টে বড়লোক, ব্যবসায়ী ও মিল মালিকদের সংখ্যা বেড়ে যাচ্ছে।

ওয়ার্কাস পার্টির সভাপতি বলেন, সময় এসেছে স্বাধীন বাংলাদেশে কেউ খাবে তো কেউ খাবে না তা হতে দেয়া যাবে না। আমাদের মধ্যেকার বৈষম্য কমাতে হবে। নারী-পুরুষের ও শোষক-শোষিতের বৈষম্য কমিয়ে অর্থনৈতিক, সামাজিক, মানবিক সমতা বিধান করে মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, বৈষম্যহীন, আধুনিক বাংলাদেশ গড়ে তুলতে হবে।

ওয়াকার্স পার্টির গাজীপুর জেলা শাখার সভাপতি আব্দুল মজিদের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন ওয়ার্কাস পার্টির পলিট ব্যুরোর সদস্য মাহমুদুল হাসান মানিক, জেলা শ্রমিকলীগের সভাপতি আব্দুর রশিদ, জাসদ মহানগর শাখার সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রানা, গণতান্ত্রিক পার্টির জেলার সভাপতি মনোজ কুমার গোস্বামী, ওয়াকার্স পার্টির নেতা মামুন হোসেন প্রমুখ।

পরে বর্তমান সভাপতি আব্দুল মজিদকে সভাপতি ও মীর দেলোয়ার হোসেনকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট গাজীপুর জেলা শাখার নতুন কমিটি গঠন করা হয়।

Check Also

১৫ লাখ টাকা মূল্যের ঘর পাবে ১৫ হাজার মুক্তিযোদ্ধা : মোজাম্মেল হক

গাজীপুর  প্রতিনিধি :    মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *