Monday , November 18 2019
Home / সারা বাংলা / দিনে স্বাভাবিক, রাতে বন্ধ থাকছে বেশির ভাগ ফেরি

দিনে স্বাভাবিক, রাতে বন্ধ থাকছে বেশির ভাগ ফেরি

মাদারীপুর   প্রতিনিধি :    প্রায় তিনদিন অচলাবস্থার পর কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে রোববার সকাল থেকে ১৮টি ফেরির মধ্যে ১৪টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করছে বিআইডব্লিউটিসি। তবে দিনের বেলায় পারাপার করলেও, নাব্য সংকটের কারণে প্রায় প্রতি রাতেই বন্ধ থাকছে বেশির ভাগ ফেরি। এ কারণে ঘাট এলাকায় কিছুটা যানজট রয়েছে।

উল্লেখ্য, গত সোমবার সন্ধ্যা থেকে তীব্র স্রোত ও নাব্য সংকটের কারণে এই নৌরুটে সব ফেরি চলাচল বন্ধ ছিল। এ কারণে কাঁঠালবাড়ি ঘাটে আটকা পড়ে সহস্রাধিক পরিবহন।

Madaripur-2

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি ঘাট সূত্র জানায়, চ্যানেল মুখে নাব্য সংকটের কারণে ফেরি চলাচল ৩ দিন অচলাবস্থা ছিল। আজ (রোববার) সকাল থেকে ফেরি চলাচলে কিছুটা উন্নতি হয়। ঘাট এলাকায় আটকে থাকা পরিবহনগুলো ধীরে ধীরে পারাপার শুরু করেছে। নাব্য সংকটের কারণে ধারণ ক্ষমতার কিছু কম পরিবহন নিয়ে ফেরি পারাপার হচ্ছে।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ফেরি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে নাব্য সংকটের কারণে দুর্ঘটনা এড়াতে রাতে ছোট ও মাঝারি ৪টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। রাতে ফেরি চলাচলে অচলাবস্থা সৃষ্টি হলেও দিনের বেলায় ১৮টি ফেরির মধ্যে ১৪টিই সার্ভিসে যুক্ত আছে।

Check Also

ঝিনাইদহে অভ্যন্তরীণ সব রুটে বাস চলাচল বন্ধ, ভোগান্তি

ঝিনাইদহ  প্রতিনিধি :    নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে ঝিনাইদহে স্থানীয় সব রুটে বাস চলাচল বন্ধ রেখেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *