Home / অর্থনীতি / টাকার সঙ্গে শেয়ারও দেবে রহিম টেক্সটাইল

টাকার সঙ্গে শেয়ারও দেবে রহিম টেক্সটাইল

অর্থনীতি ডেস্ক :   পুঁজিবাজারের তালিকাভুক্ত রহিম টেক্সটাইলের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে ২০ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস শেয়ার।

অর্থাৎ কোম্পানিটির শেয়ারহোল্ডাররা লভ্যাংশ হিসেবে নগদ টাকার পাশাপাশি শেয়ারও পাবেন। এ হিসাবে ১০০টি শেয়ারের বিপরীতে লভ্যাংশ হিসেবে শেয়ারহোল্ডাররা পাবেন নগদ ২০০ টাকা এবং ১০টি সাধারণ শেয়ার।

কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে জানানো হয়েছে।

লভ্যাংশের বিষয়ে কোম্পানিটির পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ ডিসেম্বর। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ নভেম্বর।

সমাপ্ত হিসাব বছরটিতে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৬ টাকা ৩৪ পয়সা। আর ২০১৯ সালের জুন শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৪১ টাকা ৭১ পয়সা।

লভ্যাংশ ঘোষণার কারণে আজ কোম্পানিটির শেয়ার দামের কোন সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ কোম্পানিটির শেয়ার দাম যত খুশি বাড়তে অথবা কমাতে পারবে।

Check Also

ইতিহাসের অংশ হতে যাচ্ছে মঙ্গলবারের একনেক সভা

অর্থনীতি ডেস্ক :  করোনাভাইরাসের কারণে দেশের ইতিহাসে প্রথমবারের মতো জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *