Home / আইন আদালত / আবরার হত্যা মামলা বিনা ফি’তে লড়তে চান ব্যারিস্টার সুমন

আবরার হত্যা মামলা বিনা ফি’তে লড়তে চান ব্যারিস্টার সুমন

ঢাকার ডাক ডেস্ক  :     বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলা বিনা ফিতে লড়তে প্রস্তুত বলে জানিয়েছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) তিনি বলেন, এ মামলায় আমার বাদী হওয়ার সুযোগ নেই। তাই আবরারের পরিবার যদি চায় তাহলে আইনজীবী হিসেবে বিনা ফিতে এ মামলায় লড়তে প্রস্তুত আছি।

ব্যারিস্টার সুমন বলেন, আবরার ফাহাদ হত্যা মামলাটির বিচার বিশেষ ট্রাইব্যুনালে হওয়া উচিত। যারা অপরাধী তাদের সর্বোচ্চ শাস্তি হবে সে প্রত্যাশাই করছি।

উল্লেখ্য, গত রোববার রাতে বুয়েটের শেরেবাংলা হলের ২০১১ নম্বর কক্ষে আবরারকে পেটান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা। এরপর রাত ৩টায় হলের একতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ির মাঝ থেকে আবরার ফাহাদের লাশ উদ্ধার করে পুলিশ।

পরে ময়নাতদন্তকারী চিকিৎসক জানান, আবরারের মরদেহে অসংখ্য আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এ ঘটনায় ১৯ জনকে আসামি করে মামলা করেন আবরারের বাবা বরকত উল্লাহ।

ইতোমধ্যে (বৃহস্পতিবার বিকেল ৪টা পর্যন্ত) ১৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। যাদের অধিকাংশই ছাত্রলীগের নেতাকর্মী।

অন্যদিকে আবরার হত্যার পর থেকে টানা চতুর্থ দিনের মতো বুয়েটে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করছেন শিক্ষার্থীরা। এছাড়া বিক্ষোভ-মানববন্ধন চলছে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের অন্য বিশ্ববিদ্যালয় ও শিক্ষাপ্রতিষ্ঠানে।

Check Also

ভাড়া বৃদ্ধির প্রজ্ঞাপন স্থগিতে মন্ত্রণালয় ও বিআরটিএকে নোটিশ

ঢাকার ডাক ডেস্ক  :     করোনাকালীন গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে সড়ক পরিবহন ও সেতু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *