Tuesday , December 10 2019
Breaking News
Home / আইন আদালত / ড. ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ড. ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ঢাকার ডাক ডেস্ক  :     গ্রামীণ কমিউনিকেশন্সের চাকরিচ্যূত কর্মীর দায়ের করা তিন মামলায় নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। গ্রামীণ কমিউনিকেশন্সে ট্রেড ইউনিয়ন গঠন করায় এই তিনজন সদ্য চাকরিচ্যুত হন বলে অভিযোগ রয়েছে।

বুধবার ঢাকার তৃতীয় শ্রম আদালতের চেয়ারম্যান রহিবুল ইসলাম এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। তিন মামলায় আজ ড. ইউনূসের সমনের জবাব দেওয়ার জন্য দিন ধার্য ছিল।

কিন্তু বিদেশে থাকায় ড. ইউনূস আদালতে উপস্থিত হতে পারেননি বলে জানিয়েছেন তার আইনজীবী রাজু আহম্মেদ।

তিনি আদালতকে বলেন, ‘ড. ইউনূস সম্মানিত ব্যক্তি। ব্যবসার কাজে বিদেশ অবস্থান করছেন। দেশে এলে আদালতে উপস্থিত হবেন। অনুরোধ করছি তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি না করার জন্য।’

মামলার বাদী প্রস্তাবিত গ্রামীণ কমিউনিকেশন্স শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুস সালাম বলেন, ‘প্রতিষ্ঠানে ইউনিয়ন গঠন করায় চাকরিচ্যুত হওয়ায় আমরা ড. ইউনূসের বিরুদ্ধে মামলা করি। তিনি আজ আদালতে উপস্থিত না হওয়ায় আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এর আগে গত ৩ জুলাই ঢাকার তৃতীয় শ্রম আদালতে ড. মুহাম্মদ ইউনূসসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেন তার প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান গ্রামীণ কমিউনিকেশন্সের সদ্য চাকরিচ্যুত সাবেক তিন কর্মচারী। আদালত ৮ অক্টোবর তাদের হাজির হওয়ার জন্য সমন জারি করেন।

অপর দুজন হলেন- ড. ইউনূস ছাড়াও একই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক নাজনীন সুলতানা ও উপ-মহাব্যবস্থাপক খন্দকার আবু আবেদীন। তারা আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

Check Also

নার্সিং সায়েন্সের ডিপ্লোমা ভর্তি পরীক্ষা বাতিল চেয়ে রিট

ঢাকার ডাক ডেস্ক  :     ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি চ্যালেঞ্জ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *