Thursday , February 20 2020
Home / আর্ন্তজাতিক / মাঝ আকাশে বজ্রপাতের কবলে ২ বিমান

মাঝ আকাশে বজ্রপাতের কবলে ২ বিমান

আন্তর্জাতিক ডেস্ক :  বড়সড় দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য রক্ষা পেল এয়ার ইন্ডিয়ার দুটি বিমান। মাঝ আকাশে ভয়াবহ বজ্রপাতের কবলে পড়ে ওই বিমান দুটি। এর ফলে বিমানের ব্যাপক ক্ষতি হয়েছে।

এর মধ্যে একটি বিমান দিল্লি থেকে বিজয়ওয়াড়া যাচ্ছিল। ওই বিমানের কর্মী এবং যাত্রীরা অক্ষত রয়েছেন বলে জানানো হয়েছে। তবে দিল্লি থেকে কোচিনগামী অপর একটি বিমানের বেশ কয়েকজন কর্মী আহত হয়েছেন। পুরো ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

সংস্থাটির তরফ থেকে জানানো হয়েছে, ১৭৪ জন আরোহী নিয়ে গত ১৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা ২৮ মিনিটে দিল্লি থেকে উড্ডয়ন করে এআই-৪৬৭ বিমান। রাত ৯টা ৪০ মিনিটে বিমানটির অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ায় অবতরণের কথা ছিল। কিন্তু মাঝ আকাশে ভয়াবহ বজ্রপাতের কবলে পড়ে বিমানটি। এতে বিমানের ক্ষতি হলেও যাত্রী ও কর্মীদের কোনও আঘাত লাগেনি।

এদিকে, এত বড় দুর্ঘটনা ঘটলেও বিষয়টি এয়ার ইন্ডিয়ার ফ্লাইট সেফটি বিভাগের কাছে জানায়নি এর পাইলট বা ক্রু সদস্যরা। অথচ নিয়ম অনুসারে দ্রুত তাদের বিষয়টি জানানোর কথা ছিল। যে কারণে ক্রু সদস্যদের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

এদিকে, এয়ার ইন্ডিয়ার দিল্লি থেকে কোচিনগামী একটি বিমানেও একই ঘটনা ঘটে। মাঝ আকাশে প্রবল বজ্রপাতের মধ্যে পড়ে যায় এয়ারবাস-৩২১ বিমানটি। ঘটনার সঙ্গে সঙ্গেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আনানে পাইলট। এই ঘটনায় বিমানের কয়েকজন কর্মী সামান্য আঘাত পেয়েছেন। তবে অল্পের জন্য রক্ষা পেয়েছেন বিমান দুটির আরোহীরা। কারো বড় ধরনের কোনো ক্ষতি হয়নি।

Check Also

এবার ইরানেও দুজন করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক  :   ইরানের সরকারি কর্তৃপক্ষ দেশটিতে দুজন ব্যক্তির শরীরের করোনোভাইরাসের উপস্থিতি শনাক্ত করার কথা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *