Tuesday , October 15 2019
Breaking News
Home / খেলাধুলা / দুই হালি গোলে ইপিএলে ম্যান সিটির ইতিহাস

দুই হালি গোলে ইপিএলে ম্যান সিটির ইতিহাস

স্পোর্টস ডেস্ক :  ক্ষণিকের জন্য মনে হচ্ছিলো হয়তো ভিডিও গেম খেলছেন ম্যানচেস্টার সিটির ফুটবলাররা। এমনটা মনে হওয়ার কারণও রয়েছে বেশ। ম্যাচের মাত্র ১৮ মিনিটেই যদি প্রতিপক্ষের জালে বল প্রবেশ করানো হয় পাঁচবার, তখন তো এটিকে ভিডিও গেম মনেও হওয়ারই কথা।

শনিবার রাতে ওয়াটফোর্ডের বিপক্ষে এমনটাই করেছে ম্যান সিটি। মাত্র ১৮ মিনিটে ৫ গোল করে ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) ইতিহাস গড়েছে তারা। টুর্নামেন্টের ইতিহাসে আর কোনো দল এত কম সময়ের মধ্যে ৫ গোল করতে পারেনি কখনও।

প্রথম ১৮ মিনিটে ৫ গোল করেই থামেনি পেপ গার্দিওলার শিষ্যরা। পরে আরও ৩ গোল করে মোট ৮-০ গোলের বিশাল এক জয় নিয়েছে মাঠ ছেড়েছেন সার্জিও আগুয়েরো, বার্নার্দো সিলভারা।

চলতি মৌসুমের শুরুটা প্রত্যাশামাফিক করতে পারেনি ইপিএলের বর্তমান চ্যাম্পিয়নরা। প্রথম পাঁচ ম্যাচে এক ড্র ও এক পরাজয় থাকায় বেশ পিছিয়ে পড়েছে লিভারপুল থেকে। সেই জেদই হয়তো তারা মেটালো ওয়াটফোর্ডকে সামনে পেয়ে।

ঘরের মাঠে ম্যাচের প্রথম মিনিটেই কেভিন ডি ব্রুইনের মাপা ক্রসে পা ছুঁইয়ে গোল উৎসবের সূচনা করেন স্প্যানিশ মিডফিল্ডার ডেভিড সিলভা। এরপর সপ্তম মিনিটে রিয়াদ মাহরেজকে ডি-বক্সে ফাউল করা হলে পেনাল্টি পায় সিটিজেনরা। সফল স্পটকিকে ব্যবধান দ্বিগুণ করেন সার্জিও আগুয়েরো।

মাত্র ৭ মিনিটে দুই গোল হজম করা ওয়াটফোর্ড হয়তো কল্পনাও করতে পারেনি পরবর্তী ১০ মিনিটে কী অপেক্ষা করছে তাদের জন্য। আগুয়েরোর গোলের মিনিট পাঁচেক পর স্কোরশিটে নাম লেখান মাহরেজ। তার দেখাদেখি ১৫ মিনিটে বার্নার্দো সিলভা এবং ১৮ মিনিটে গোল করেন নিকলাস ওটামেন্ডি।

ম্যান সিটির এমন গোলের জোয়ারে মনে হচ্ছিলো হয়তো দুই অঙ্ক ছুঁয়ে ফেলবে স্কোর শিট। তবে সেটি হয়নি। এমনকি প্রথমার্ধে আর কোনো গোল করতে পারেনি দলটি। ফলে ৫-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় তারা।

তবে দ্বিতীয়ার্ধে ফিরে মাত্র তৃতীয় মিনিটেই ম্যাচের ষষ্ঠ এবং নিজের দ্বিতীয় গোলটি করেন বার্নার্দো সিলভা। পরে ৬০ মিনিটের মাথায় আবারও বল জালে জড়িয়ে ইপিএলে নিজের প্রথম হ্যাটট্রিকটি করেন তিনি। আর ৮৫ মিনিটে দুই হালি গোল পূরণ করেন প্রথম গোলের এসিস্টদাতা কেভিন ডি ব্রুইন।

এতো বড় জয়ের পরেও অবশ্য টেবিলের শীর্ষস্থান পায়নি ম্যান সিটি। ৬ ম্যাচ শেষে ৪ জয়, ১ ড্র ও ১ পরাজয়ে ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে তারা। অন্যদিকে ৫ ম্যাচে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানেই রয়েছে লিভারপুল।

Check Also

সৌরভের আসনে বসছেন ডালমিয়া-পুত্র

স্পোর্টস ডেস্ক :  নাটকীয়ভাবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নতুন সভাপতি হতে যাচ্ছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *