Tuesday , October 15 2019
Breaking News
Home / বিনোদন / অস্কারে এগিয়ে রণবীর-আলিয়ার ‘গাল্লি বয়’

অস্কারে এগিয়ে রণবীর-আলিয়ার ‘গাল্লি বয়’

বিনোদন ডেস্ক :  ৯২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে (অস্কার) সেরা আন্তর্জাতিক বিদেশি ভাষার ছবি হিসেবে ভারত থেকে অফিশিয়ালি সুযোগ পেয়েছে রণবীর সিং ও আলিয়া ভাট অভিনীত ‘গালি বয়’। শনিবার এই খবর টুইটারে শেয়ার করেছেন প্রযোজক গুনিত মোংগা। তিনি গত বছর অস্কার জয়ী ‘পিরিয়ড’ নামে একটি ডকুমেন্টারি প্রযোজনা করেছিলেন। ‘গালি বয়’-এর কলাকুশলীদের তিনি শুভেচ্ছাও জানিয়েছেন।

মুম্বাইয়ের রাস্তা ও বস্তি থেকে উঠে আসা এক ব্যক্তি র‌্যাপ-এর মাধ্যমে কীভাবে একজন জনপ্রিয় শিল্পী হয়ে ওঠেন, তার জীবনের লড়াই ও স্বপ্নের পেছনে দৌড়ানোর গল্পই দেখানো হয়েছে ‘গালি বয়’-তে। ছবিটি এ বছর বাহরিন ফিল্ম ফেস্টিভ্যালে ওয়ার্ল্ড প্রিমিয়ারের সুযোগ পায়। জোয়া আখতারের পরিচালনায় এ ছবিতে রণবীর-আলিয়া ছাড়াও রয়েছেন কাল্কি কেঁকলা, বিজয় রাজ ও সিদ্ধান্ত চতুর্বেদী। জোয়া আখতার।

বলিউড সূত্রে খবর, অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের সেরা আন্তর্জাতিক বিদেশি ভাষার ছবি হিসেবে দৌড়ে ‘আন্ধাধুন’, ‘আর্টিকল ১৫’, ‘বাধাই হো’ ও ‘বদলা’-এর মতো ছবিগুলো ছিল। এছাড়া ছিল কলকাতার বাংলা ভাষার ছবি ‘কণ্ঠ’, ‘নগরকীর্তন’ এবং তারিখ’। তবে অন্যদের পেছনে ফেলে সুযোগ মিলেছে ‘গালি বয়’-এর।

প্রথমবার এই ছবি নির্বাচনের আসর বসেছিল কলকাতায়। জুরি কমিটির চেয়ারপারসন হিসেবে ছিলেন অপর্ণা সেন। ২০২০ সালের ৯ ফেব্রুয়ারি আমেরিকার লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হবে ৯২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের অনুষ্ঠান।

Check Also

আলিয়া-রণবীরের বিয়ের অপেক্ষায় কারিনা

বিনোদন ডেস্ক :  বলিউডের আলোচিত লাভবার্ড রণবীর কাপুর ও আলিয়ে ভাটের প্রেমকাহিনি প্রকাশ্যে আসার পর ইন্ডাস্ট্রির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *