Home / ক্যাম্পাস / জবির বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষা শনিবার

জবির বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষা শনিবার

ক্যাম্পাস প্রতিনিধি  :   জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) প্রথম বর্ষের বিজ্ঞান শাখার (ইউনিট-১) ভর্তি পরীক্ষা শনিবার (২১ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হবে। এ পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে অংশগ্রহণ করবেন ২১ জন।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দুইটি শিফটে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে এ পরীক্ষা হবে। প্রথম শিফটে সকাল ১০টা থেকে ১১টা ৩০ মিনিট পর্যন্ত জোড় সংখ্যার রোল নম্বরধারীদের এবং দ্বিতীয় শিফটে বিকেল ৩টা থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত বিজোড় সংখ্যার রোল নম্বরধারীদের পরীক্ষা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পরীক্ষার্থীদের অবশ্যই পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগেই স্ব-স্ব আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগেই সব কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোনো অজুহাতেই কোনো পরীক্ষার্থী পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবে না। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ঘড়ি, ক্যালকুলেটর বা অন্য যে কোনো ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখা বা ব্যবহার সম্পূর্ণভাবে নিষিদ্ধ। প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হবে না।

পুরান ঢাকার যানজটের কথা বিবেচনায় রেখে পরীক্ষার্থীদের পরীক্ষা শুরুর অন্তত একঘণ্টা আগে কেন্দ্রের বাইরে অবস্থান নেয়ার জন্য পরামর্শ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (jnu.ac.bd) এ দেয়া আছে। প্রত্যেক পরীক্ষার্থীকে তার আসন সম্পর্কিত তথ্য তার দেয়া মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে ইতোমধ্যে জানিয়ে দেয়া হয়েছে।

Check Also

ঢাকা থেকে গ্রাম, আবার ঢাকায় ফিরে জানলেন করোনা পজিটিভ

ক্যাম্পাস প্রতিনিধি  :   পারভেজ। একজন সরকারি চাকরিজীবী। থাকেন রাজধানীর আগারগাঁও এলাকায় সরকারি কোয়ার্টারে। আর মাস্টার্স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *