Home / জাতীয় / যোগ্য ব্যক্তির আবেগ প্রগতির জন্য অপরিহার্য

যোগ্য ব্যক্তির আবেগ প্রগতির জন্য অপরিহার্য

ঢাকার ডাক ডেস্ক  :     যোগ্য ব্যক্তিদের আবেগ রাষ্ট্র ও সমাজের ইতিবাচক পরিবর্তনের জন্য অপরিহার্য বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটিতে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ’ বিষয়ক আলোচনা সভা ও মাসব্যাপী বই প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, জীবন যুদ্ধে জয়ী হতে হলে শিক্ষার্থীদের নিজেদেরকে যোগ্য করে গড়ে তুলতে হবে। দেশকে স্বাধীন করতে বীর মুক্তিযোদ্ধারা অকাতরে আত্মত্যাগ করেছে। আর বর্তমান প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জাতির উন্নতির জন্য কাজ করতে হবে।

মন্ত্রী বলেন, শুধু একটি ভূখণ্ড বা একটি পতাকার জন্যই বীর মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেনি। সার্বিক মুক্তির জন্যই তারা যুদ্ধ করেছে। বীর মুক্তিযোদ্ধারা অস্ত্র হাতে যুদ্ধ করেছে, আর বর্তমান প্রজন্মকে কলম হাতে যুদ্ধ করতে হবে, দারিদ্র্য, অশিক্ষা ও কুসংস্কারের বিরুদ্ধে যুদ্ধ করতে হবে। আর এজন্য সুশিক্ষা গ্রহণ করে বিজ্ঞানমনস্ক মানুষ হতে হবে। সমাজ ও রাষ্ট্রকে সামনের দিকে এগিয়ে নিতে কাজে করতে হবে। ভবিষ্যৎ প্রজন্মকে একটি সুন্দর পৃথিবী উপহার দিতে কঠোর পরিশ্রম করতে হবে।

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্টিজের সভাপতি আব্দুল মতিন চৌধুরীর সভাপতিত্বে সভায় ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মিলান পাগন, শিক্ষা, বিজ্ঞান, প্রযুক্তি ও সংস্কৃতি বিষয়ক ট্রাস্টের সভাপতি আব্দুল হাই সরকার এবং লাইব্রেরিয়ান হোসেন হায়দার চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

Check Also

সিএমএইচে করোনা আক্রান্ত মন্ত্রী বীর বাহাদুর

ঢাকার ডাক ডেস্ক  :     করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এ আক্রান্ত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *