Thursday , October 24 2019
Home / খেলাধুলা / এক ম্যাচে দুই রেকর্ড কোহলির

এক ম্যাচে দুই রেকর্ড কোহলির

স্পোর্টস ডেস্ক :  বিরাট কোহলির জন্মই যেন হয়েছে রেকর্ড গড়ার জন্য। ব্যাট হাতে নামলে একের পর এক রেকর্ড তার পায়ের কাছে লুটোপুটি খেলতে থাকে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মোহালিতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টির এক ম্যাচেই এবার দুই রেকর্ড গড়লেন ভারতীয় দলপতি।

সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। দ্বিতীয় টি-টোয়েন্টি ছিল মোহালিতে গতকাল (বুধবার)। এই ম্যাচে কোহলির ৭২ রানের অনবদ্য এক ইনিংসে ভর করে দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ভারত।

দারুণ এই ইনিংস খেলার সুবাদে ম্যাচসেরার পুরস্কার জেতেন কোহলি। যা ছিল আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার ১১তম ‘ম্যান অব দ্য ম্যাচ’ অ্যাওয়ার্ড। এতে করে পাকিস্তানের সাবেক অলরাউন্ড শহীদ আফ্রিদির রেকর্ড ছুঁয়ে ফেলেছেন কোহলি। সবচেয়ে বেশি ম্যাচসেরা হওয়ার রেকর্ডটি আফগানিস্তানের মোহাম্মদ নবীর দখলে।

শুধু আফ্রিদিকে ছুঁয়ে ফেলাই নয়। ৭২ রানের ইনিংসে আরেকটি রেকর্ডে নাম লিখিয়েছেন কোহলি। ছাড়িয়ে গেছেন স্বদেশি রোহিত শর্মাকে। টি-টোয়েন্টিতে এখন সবচেয়ে বেশি রানের মালিক ভারতীয় দলপতিই (২৪৪১ রান)। দুইয়ে নামা রোহিতের রান ২৪৩৪।

এমন অর্জনের দিন আবার চিরপ্রতিদ্বন্দ্বি দলের একজনের কাছ থেকে উচ্ছ্বসিত প্রশংসাও শুনলেন কোহলি। সামাজিক যোগাযোগমাধ্যমে কোহলিকে অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

টুইটারে আফ্রিদি কোহলির প্রশংসা করে লিখেন, ‘কোহলি তোমাকে অভিনন্দন। তুমি আসলেই গ্রেট খেলোয়াড়রা। কামনা করি এই সাফল্য অব্যাহত থাকে। বিশ্বজুড়ে ভক্তদের ক্রিকেট বিনোদন দিতে থাকো।’

Check Also

বিসিবিকে ১৩ দফা দাবি জানিয়ে ক্রিকেটারদের চিঠি

স্পোর্টস ডেস্ক :  ১১ দফা দাবিতে আন্দোলনে নামলেও বুধবারের সংবাদ সম্মেলনে আরও দুটি বাড়িয়ে ১৩ দফা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *