Thursday , October 24 2019
Home / সারা বাংলা / আয়কর কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিনজন ধরা

আয়কর কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিনজন ধরা

নারায়ণগঞ্জ   প্রতিনিধি :    নারায়ণগঞ্জের চাষাঢ়া আর্মি মার্কেট এলাকা থেকে তিন ভুয়া আয়কর কর্মকর্তাকে আটক করেছেন স্থানীয় ব্যবসায়ীরা। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের চাষাঢ়া আর্মি মার্কেট এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- নরসিংদীর আবু কালামের ছেলে তানভীর ইসলাম (৩০), ঢাকার গেন্ডারিয়ার নারিন্দা এলাকার মৃত আব্দুল লতিফের মেয়ে জান্নাতি লতিফ ভাবনা (২৫) ও পিরোজপুরের নেছারাবাদের মৃত মোতাহারের ছেলে ইসরাফিল (৫৫)। এ সময় তাদের কাছ থেকে ভুয়া রশিদ উদ্ধার করা হয়। পরে তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় ব্যবসায়ীরা জানান, বিকেলে একজন নারী এবং দুইজন পুরুষ নিজেদের আয়কর বিভাগের কর্মকর্তা বলে পরিচয় দেন এবং বলেন, তারা ব্যবসায়ীদের রেজিস্ট্রেশনের জন্য এসেছেন। রেজিস্ট্রেশনের জন্য দুই হাজার টাকা লাগবে। যেটি আয়কর অফিসে গিয়ে করতে আরও বেশি টাকা লাগবে। এই কথা বলে তারা বেশ কয়েকজন ব্যবসায়ীর কাছ থেকে ভুয়া রশিদ দিয়ে টাকা নেন।

একইভাবে আরেক ব্যবসায়ীর দোকানে রেজিস্ট্রেশন করতে গেলে তিনি তাদের নানা প্রশ্ন করেন। প্রশ্নের সঠিক উত্তর না পেয়ে ব্যবসায়ী বাইরে চলে যান। কিছুক্ষণ পরেই বেশ কয়েকজন আয়কর বিভাগের কর্মকর্তাদের নিয়ে আসেন। এ সময় কর্মকর্তারা আটকদের ভুয়া বলে শনাক্ত করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক আয়কর বিভাগের নারায়ণগঞ্জ অঞ্চলের এক কর্মকর্তা বলেন, আমরা একটি সার্ভেয়ারের কাজে পাশের এলাকায় কাজ করছিলাম। এ সময় এলাকাবাসী আমাদের কাছে আসেন এবং বলেন আপনাদের দুজন কর্মকর্তা আটক হয়েছে। তখন আমরা ঘটনাস্থলে যাই এবং তাদের ভুয়া বলে শনাক্ত করি।

তিনি আরও বলেন, ওনারা যে রেজিস্ট্রেশনের কথা বলে টাকা নিচ্ছেন তা আয়কর বিভাগ থেকে অনলাইনে ফ্রি করা হয়।

ফতুল্লা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই তিনজন নিজেদের আয়কর অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে রেজিস্ট্রেশন করার নামে টাকা হাতিয়ে নিয়ে আসছিল। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Check Also

ঘুমন্ত ভাইকে কুপিয়ে হত্যা করলেন ভাই

কিশোরগঞ্জ   প্রতিনিধি :    কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় পূর্বশত্রুতার জেরে সিঁধ কেটে ঘরে ঢুকে হাবিবুর রহমান নামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *