Home / অর্থনীতি / ক্ষুদ্রবীমায় অবদান রাখা নারী কর্মীদের সম্মাননা জানালো ডেল্টা লাইফ

ক্ষুদ্রবীমায় অবদান রাখা নারী কর্মীদের সম্মাননা জানালো ডেল্টা লাইফ

অর্থনীতি ডেস্ক :   দেশজুড়ে স্বল্প আয়ের জনগোষ্ঠীর মাঝে আর্থিক সুরক্ষা নিশ্চিতে ক্ষুদ্রবীমার প্রসারে অগ্রণী ভূমিকা রাখায় নারী কর্মীদের সম্মাননা জানিয়েছে দেশের শীর্ষস্থানীয় বীমা প্রতিষ্ঠান ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স। ঢাকায় ডেল্টা লাইফ টাওয়ারে আয়োজিত ‘নারী কর্মী সম্মেলন-২০১৯’-এ এ সম্মাননা জানানো হয় বলে মঙ্গলবার কোম্পানিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ডেল্টা লাইফের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত লে. জেনারেল এম. নূরউদ্দিন খানের সভাপতিত্বে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল এবং বিশেষ অতিথি ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআর) সদস্য গকুল চাঁদ দাস। এতে স্বাগত বক্তব্য রাখেন কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) আদিবা রহমান।

প্রধান অতিথির বক্তব্যে সুলতানা কামাল বলেন, বর্তমানে দেশে কৃষিখাতসহ অর্ধেকের বেশি কাজে নারীর অবদান রয়েছে। কিন্তু সমাজে কৃষক বলতে শুধু পুরুষরাই প্রতিষ্ঠিত। মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যার ক্ষেত্রেও নারীদের কথা উল্লেখ থাকে না।

তিনি বলেন, সমাজ এগিয়ে নিতে নারীদের ভূমিকা বর্তমানে প্রশংসাযোগ্য। সমাজে প্রতিটি ক্ষেত্রে নারীরা সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে। এর মাধ্যমে নারীরা ক্ষমতার সাথে সমতায়ও এগিয়ে যাবে।

আদিবা রহমান বলেন, ডেল্টা লাইফের ক্ষুদ্রবীমা কার্যক্রমে প্রিমিয়াম আয়ের ৬৫ থেকে ৭০ ভাগ অর্জন করেছেন নারী কর্মীরা। একক বীমা থেকেও উল্লেখযোগ্য প্রিমিয়াম অর্জিত হচ্ছে নারী কর্মীদের দ্বারা। জাতীয় বীমা নীতির ‘ভিশন’ ও ‘মিশন’ কার্যকর করার ক্ষেত্রে ডেল্টা লাইফ বীমা জগতে নেতৃত্বের ভূমিকা রাখতে সচেষ্ট রয়েছে।

২০১৭ সাল থেকে প্রতিবছর ধারাবাহিকভাবে ক্ষুদ্রবীমায় নারী বীমাকর্মীদের অবদানের স্বীকৃতি জানাতে ‘নারী কর্মী সম্মেলন’ আয়োজন করে আসছে ডেল্টা লাইফ। অনুষ্ঠানে সারাদেশ থেকে কোম্পানির সফল নারী বীমাকর্মীরা উপস্থিত ছিলেন।

Check Also

‘মার্কেট পিই’র নিচে পাঁচ খাত

অর্থনীতি ডেস্ক :  ভয়াবহ পতনের কবলে পড়ে দেশের শেয়ারবাজারের সার্বিক মূল্য আয় অনুপাত (পিই) অস্বাভাবিক হারে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *