Monday , February 24 2020
Home / বিনোদন / ধর্মীয় অনুভূতিতে আঘাতের দায়ে নেটফ্লিক্স বন্ধের দাবি

ধর্মীয় অনুভূতিতে আঘাতের দায়ে নেটফ্লিক্স বন্ধের দাবি

বিনোদন ডেস্ক :  ওয়েব সিরিজ ‘স্যাকরেড গেমস’ নিয়ে বিতর্ক থামছে না। এই ওয়েব সিরিজের বেশ কিছু অংশ সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে গেছে। ওয়েব সিরিজটি মুক্তি পাওয়ার পরই অভিযোগ ওঠে এতে প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে অপমান করা হয়েছে।

এই কারণে এর প্রযোজনা প্রতিষ্ঠান নেটফ্লিক্স ও ওয়েব সিরিজের নির্মাতাদের বিরুদ্ধে মামলাও হয়েছে। এবার হিন্দুদের ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে ভারতে অনলাইন স্ট্রিমিং সাইট নেট ফ্লিক্স বন্ধের দাবি তুলেছেন হিন্দু জনজাগ্রুতু সমিতি নামে একটি সংগঠন।

‘লাইলা’, ‘সেক্রেট গেমস’ ও ‘ফায়ার’ এর মতো নেটফ্লিক্সের জনপ্রিয় ওয়েব সিরিজেরে সরাসরি ধর্মীয় ভাবাবেগে আঘাত ও ভারতীয় সংস্কৃতিকে নেতিবাচকভাবে তুলে ধরছে বলে অভিযোগ এনেছে হিন্দু জনজাগ্রুতু সমিতি।

ভারতীয় গণমাধ্যামের কাছে হিন্দু জনজাগ্রুতু সমিতির মুখপাত্র সতীশ বলেন, ‘নেটফ্লিক্সে হিন্দু ধর্মকে হিংসাত্মক ও ভারতীয় সংস্কৃতিকে অশ্লীলভাবে তুলে ধরছে। বিষয়টির আড়ালে একটা গভীর চক্রন্ত আছে। বিষয়টি আমার ও আমার মতো অনেক হিন্দুর ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। যে কারণে নেটফ্লিক্স কোম্পানি এবং এর সঙ্গে যুক্ত অন্যদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া প্রয়োজন।’

নেটফ্লিক্সকে ব্যান করার দাবি জানিয়ে মুম্বইয়ের পুলিশ কমিশনার এবং কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকেও অভিযোগ জানিয়েছে এই কট্টরপন্থী হিন্দু সংগঠনটি। এর আগে একই অভিযোগ এনে নেটফ্লিক্সকে ব্যান করার দাবি জানিয়েছিলেন শিবসেনার এক নেতা।

Check Also

বিয়ে করছেন তাহসান

বিনোদন ডেস্ক  :   শোবিজের আদর্শ দম্পতি বলা হতো সংগীতশিল্পী তাহসান খান ও মডেল-অভিনেত্রী মিথিলাকে। ২০০৬ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *