Monday , February 24 2020
Home / মহানগর / ভক্ত-দর্শনার্থীদের পদচারণায় মুখর গড়পাড়া ইমাম বাড়ি

ভক্ত-দর্শনার্থীদের পদচারণায় মুখর গড়পাড়া ইমাম বাড়ি

মানিকগঞ্জ   প্রতিনিধি :    রাজধানীর হোসনি দালানের পর পবিত্র আশুরার সবচেয়ে বড় আয়োজন হয় ঢাকার পার্শ্ববর্তী জেলা মানিকগঞ্জের গড়পাড়া ইমাম বাড়িতে। মঙ্গলবার সকাল থেকে হাজারো ভক্ত আর দর্শনার্থীদের পদচারণায় মুখর হয়ে ওঠে ইমাম বাড়ির প্রাঙ্গণ। এর আগে কারবালার স্মৃতিকে স্মরণ করে রাতভর চলে জারি, সারি ও মার্সিয়া মাতমসহ নানা আনুষ্ঠানিকতা।

সকাল ১০টায় ইমাম বাড়িতে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়। কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস। বেলা ১১টার পর থেকে জেলার বিভিন্ন স্থান থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে গড়পাড়া ইমাম বাড়িতে জড়ো হতে থাকে ভক্ত-দর্শনার্থীরা। ‘হায় হোসেন’ ‘হায় হোসেন’ ধ্বনিতে ইমাম বাড়ি আঙ্গিনা ও মাঠে মাতম করতে থাকে হাজারো অনুরাগী।

তাজিয়া মিছিলকে ঘিরে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে মানিকগঞ্জ জেলা পুলিশ। গড়পাড়া ইমাম বাড়িসহ শহরের বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

গড়পাড়া ইমাম বাড়ির পীর ড. শাহ মোখলেছুর রহমান জানান, গড়পাড়া ইমাম বাড়িতে বংশপরম্পরায় প্রায় শত বছর ধরে পবিত্র আশুরা পালন করে আসছে। দেশের বিভিন্ন স্থান থেকে এখানে হাজারো মানুষ সমবেত হন।যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ইমাম ভক্তরা সারি, সারি, মার্সিয়া মাতমসহ নানা আয়োজনে অংশ নেন।

Check Also

একটিভ প্রি-ক্যাডেট এন্ড হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

গাজীপুর   প্রতিনিধি :   গাজীপুর মহানগরের ৪০নং ওয়ার্ডের মাজুখান এলাকায় অবস্থিত একটিভ প্রি-ক্যাডেট এন্ড হাই স্কুলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *