Thursday , January 23 2020
Home / খেলাধুলা / কোহলি-গেইলদের দর্শক বানিয়ে মাঠে খেললো বৃষ্টি

কোহলি-গেইলদের দর্শক বানিয়ে মাঠে খেললো বৃষ্টি

স্পোর্টস ডেস্ক :    বৃষ্টি যেনো পিছু ছাড়ছে না ভারতীয় ক্রিকেট দলকে। পূর্ণাঙ্গ সফরে ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার পর একের পর এক বৃষ্টির বাধায় পড়ছে বিরাট কোহলির দল। প্রকৃতির বেরসিকতায় টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচের নিষ্পত্তি হয়েছিল বৃষ্টি আইনে।

কিন্তু ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টি আইনও প্রয়োগ করার সুযোগ মেলেনি। মিলবেই বা কী করে? পুরো ম্যাচের সিংহভাগ সময় কোহলি-গেইলদের ড্রেসিংরুমে বন্দী করে মাঠের মধ্যে খেলেছে যে বৃষ্টি একাই! যে কারণে পরিত্যক্ত হয়ে গেছে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে।

Rain-2.jpg

কিন্তু বিধিবাম! মাত্র ৫.৪ ওভার ব্যাটিং করতেই আবার নামে বৃষ্টি। মাঠ ছাড়তে বাধ্য হন খেলোয়াড়রা। ড্রেসিংরুমে বসে দেখতে থাকেন বৃষ্টির খেলা। আকাশ পরিষ্কার হলে ফের দুই ইনিংস থেকে মোট ১৮ ওভার কমিয়ে ৩৪ ওভার করে খেলার সিদ্ধান্ত নেয়া হয়।

এ দফায় আরও ৭.২ ওভার খেলতে পারে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু খোলস থেকে বের হতে পারেননি ক্রিস গেইল। নিজের ক্যারিয়ারের সবচেয়ে ধীরগতির ইনিংস (অন্তত ২৫ বল) খেলে ৩১ বলে ৪ রান করে আউট হন তিনি। মূলত হাত খুলে মারতে গিয়েই কুলদ্বীপ যাদভের ওভারে আউট হন তিনি।

অপরপ্রান্তে চালিয়ে খেলে ৩৬ বলে ৪০ করে অপরাজিত থাকেন লুইস। তিনে নামা শাই হোপ ১১ বলে করেন ৬ রান। দ্বিতীয় উইকেট জুটিতে হোপ-লুইস যখনই সামলে নেয়ার চেষ্টা করছিলেন, তখনই ১৩ ওভার শেষে আবার নামে বৃষ্টি। যা থামেনি আর।

ফলে ম্যাচের দুই আম্পায়ার নিগেল দুগুইদ এবং আদ্রিয়ান হোল্ডস্টক খেলা পরিত্যক্ত ঘোষণা করতে বাধ্য হন। শেষ দফায় খেলা থামার আগে ১৩ ওভারে ৫৪ রান করতে সক্ষম হয় স্বাগতিকরা।

আগামী রোববার (১১ আগস্ট) পোর্ট অব স্পেনে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।

Check Also

বাংলাদেশ সিরিজের আগে হেড কোচকে বিশেষ কৌশল শেখাচ্ছে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক :    আর মাত্র ৪৮ ঘণ্টা পর বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলতে নামবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *