Thursday , January 23 2020
Home / রাজনীতি / মিছিল-মিটিং বাদ দিয়ে মশা নিধনে কাজ করতে হবে : নাসিম

মিছিল-মিটিং বাদ দিয়ে মশা নিধনে কাজ করতে হবে : নাসিম

ঢাকার ডাক ডেস্ক  :    রাজনীতি বাদ দিয়ে, রাজনৈতিক মিছিল-মিটিং বাদ দিয়ে এডিস মশা নিধনে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। বৃহস্পতিবার (৮ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জাসদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান।

মোহাম্মদ নাসিম বলেন, আমি স্বাস্থ্য মন্ত্রণালয়, সিটি কর্পোরেশেন এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়কে বলব- আগামী এক বছর ডেঙ্গুবিরোধী অভিযান অব্যাহত রাখুন।

আওয়ামী লীগের এ নেতা বলেন, আমাদের এখন কাজ হবে ঢাকাসহ সারাদেশে ডেঙ্গুমুক্ত করতে কাজ করা, ডেঙ্গু বিরোধী অভিযান অব্যাহত রাখা, এডিশ মশার বিস্তার রোধে কাজ করা।

ওয়ার্কার্স পার্টি সভাপতি রাশেদ খান মেনন বলেন, সেপ্টেম্বরে আর যাতে ডেঙ্গু না বাড়ে সে দিকে লক্ষ্য রাখতে হবে। আসছে ঈদ আমাদের জন্য বিপদ হতে পারে। ঈদে অনেক মানুষ বাড়িতে চলে যাবেন। বাসা বন্ধ থাকবে। ফুলের টবে, করিডোরে, বাসার সামনে পানি জমে সেখানে ডেঙ্গু হতে পারে। এ বিষয়গুলো লক্ষ্য রাখতে হবে।

সমাবেশে সভাপতির বক্তব্যে জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেন, এখন আমাদের মূল কাজ হবে এডিস মশার আস্তানা ধ্বংস করা, ডেঙ্গু বিস্তার রোধ করা। আমাদের এগুলো করতে কোনো অজুহাত, ব্যর্থতা দেখানোর সুযোগ নেই। ডেঙ্গু সমস্যাকে জাতীয় সমস্যা বিবেচনা করে কাজ করতে হবে। গাফিলতি না করে ডেঙ্গুর বিস্তার রোধে কাজ করতে হবে।

সমাবেশে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Check Also

নির্বাচনী প্রচারণায় পোস্টার নিষিদ্ধ চান আতিক

ঢাকার ডাক ডেস্ক  :     ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *