Wednesday , September 18 2019
Home / আর্ন্তজাতিক / পাকিস্তানে যোগ না দেয়াটা ভুল ছিল : মেহবুবা মুফতি

পাকিস্তানে যোগ না দেয়াটা ভুল ছিল : মেহবুবা মুফতি

আন্তর্জাতিক ডেস্ক   :     জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা-সংক্রান্ত ভারতীয় সংবিধানের অনুচ্ছেদ ৩৭০ বাতিলের পর রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছেন। পিপলস ডেমোক্রেটিক পার্টির প্রধান মেহবুবা ভারত সরকারের নেয়া এ সিদ্ধান্তকে গণতন্ত্রের কালো দিন বলে মন্তব্য করেছেন।

ভারতীয় টেলিভিশন চ্যানেল ইন্ডিয়া ট্যুডের কাছে পাঠানো এক অডিও বার্তায় জম্মু-কাশ্মীরের সাবেক এই মুখ্যমন্ত্রী বলেন, ৫ আগস্ট গণতন্ত্রের জন্য একটি কালো দিবস। এই দিন কাশ্মীরের জনগণকে দেয়া অধিকার পার্লামেন্টের চোরের দল কেড়ে নিয়েছে।

ভারতের কেন্দ্রীয় সরকারের সমালোচনা করে জম্মু-কাশ্মীরের সাবেক এই মুখ্যমন্ত্রী বলেন, কাশ্মীরি জনগণকে দমন করার জন্য পুরো দেশকে কারাগারে পরিণত করেছে বিজেপি সরকার।

Mehbooba Mufti

সোমবার ভারতের রাজ্যসভায় দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কাশ্মীরের বিশেষ মর্যাদা-সংক্রান্ত ধারা ৩৫-এ বাতিলের প্রস্তাব আনেন। বিরোধী দলের সদস্যদের তীব্র বিরোধিতা সত্ত্বেও প্রস্তাবটি পাস হয়। এ প্রস্তাব পাসের ফলে জম্মু-কাশ্মীর ভেঙে কেন্দ্রীয়ভাবে শাসিত দুটি অঞ্চল হিসেবে পরিচালিত হবে। এর মধ্যে লাদাখ কেন্দ্রশাসিত তৃতীয় একটি এলাকা হিসেবে বিবেচিত হবে।

Check Also

যুক্তরাষ্ট্রের নজরদারিতে সহায়তা করত অন্য দেশের সরকার

আন্তর্জাতিক ডেস্ক :  বিশ্বজুড়ে মার্কিন গোয়েন্দা সংস্থা গোপনে যে নজরদারি চালাতো তাতে অন্য দেশের সরকারও সহায়তা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *