Home / সারা বাংলা / ফরিদপুরে ৯৩ ডেঙ্গু রোগী চিকিৎসাধীন

ফরিদপুরে ৯৩ ডেঙ্গু রোগী চিকিৎসাধীন

ফরিদপুর    প্রতিনিধি :    ফরিদপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বর্তমানে ৯৩ জন চিকিৎসাধীন রয়েছেন। গত ২০ জুলাই থেকে ২ আগস্ট দুপুর ১২টা পর্যন্ত ফরিদপুরে সরকারি ও বেসরকারি হাসপাতাল মিলে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন মোট ১২৭ জন।

এর মধ্যে গতকাল বৃহস্পতিবার ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এক তরুণীর মৃত্যু হয়েছে। এছাড়া উন্নত চিকিৎসার জন্য তিনজনকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। ৩০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে মোট ৯৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন।

foridpur-dengu

ফরিদপুরের সিভিল সার্জন ডা. মোহাম্মদ এনামুল হক জানান, ফরিদপুরে চিকিৎসাধীন ও চিকিৎসা নেয়া ডেঙ্গু আক্রান্ত ১২৭ জন রোগীর মধ্যে ১৪ জন ফরিদপুরে অবস্থানকালেই ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। ডেঙ্গু আক্রান্ত বেশিরভাগ রোগীই ঢাকা থেকে এসেছেন। এছাড়া রাজবাড়ী, মাদারীপুর, ঝিনাইদহসহ আশপাশের বিভিন্ন জেলা থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রোগীরা ফরিদপুরে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে গতকাল বৃহস্পতিবার বিকেলে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন শারমীন (২২) নামে এক তরুণী। তিনি মাদারীপুর জেলার রাজৈর উপজেলার টেকেরহাট এলাকার মো.রুবেলের মেয়ে।

foridpur-dengu

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক কামদা প্রসাদ সাহা জানান, গত ২৮ জুলাই রোববার শারমীন টেকেরহাটের নিজ বাড়িতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। হাসপাতালে চারদিন চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার বিকেলে তিনি মারা যান।

Check Also

মৃত্যুর ৮ দিন পর জানা গেল সাহাব উদ্দিন করোনায় আক্রান্ত ছিলেন

ফেনী  প্রতিনিধি :   ফেনীর সোনাগাজী উপজেলার আলোচিত সাহাব উদ্দিন উপসর্গ নিয়ে মারা যাওয়ার আটদিন পর জানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *