Home / অর্থনীতি / ১৫ দিনের মধ্যে পেঁয়াজের দাম কমে আসবে : বাণিজ্যমন্ত্রী

১৫ দিনের মধ্যে পেঁয়াজের দাম কমে আসবে : বাণিজ্যমন্ত্রী

অর্থনীতি ডেস্ক :   পেঁয়াজসহ অন্য যেসব পণ্যের দাম বৃদ্ধি পেয়েছে আগামী ১৫ দিনের মধ্যে সেসব পণ্যের দাম কমে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। মঙ্গলবার (১৬ জুলাই) সচিবালয়ে মন্ত্রিপরিষদ কক্ষে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের তৃতীয় দিনের তৃতীয় অধিবেশন শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

বাণিজ্য মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয় এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সঙ্গে জেলা প্রশাসকদের এ অধিবেশন হয়। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এতে সভাপতিত্ব করেন।

‘তবে আশা করছি আগামী ১৫ দিনের মধ্যেই এ অবস্থার উন্নয়ন ঘটবে। আমরা ডিসিদের বলেছি ভোক্তাদের অধিকার সংরক্ষণ করা আপনাদের একটা বড় দায়িত্ব। একই সঙ্গে ভেজাল খাবার যেন বাজারে না এ বিষয়ে লক্ষ্য রাখতে হবে।’

তিনি আরও বলেন, ‘ভেজালমুক্ত ও ফরমালিনমুক্ত পণ্য নিশ্চিত করতে গত রমজান মাসে ব্যাপক অভিযান চালানো হয়েছে। ভোক্তা আইনে অনেক বিচার-সালিশ ও জরিমানাও করা হয়েছে। ফরমালিন নিয়ন্ত্রণে আমাদের প্রচলিত আইন রয়েছে সেগুলো যেন শক্তভাবে প্রয়োগ করা হয় তা বলা হয়েছে।’

দুধের ভেজাল নিয়ে একটা বিভ্রান্তি তৈরি হয়েছে- এমন কোনো আলোচনা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘নির্দিষ্ট করে এ বিষয়ে কোনো আলোচনা হয়নি। তবে জেনারেলি বলা হয়েছে যেন ভেজাল থেকে আমরা রক্ষা পাই।

দুধের ভেজাল বিষয়ে ডিসিরা কিছু বলেছেন কি- এ প্রশ্নে তিনি বলেন, এটা তো অল্প কয়েকদিনে ঘটল। এ বিষয়ে প্রচালিত আইনে ব্যবস্থা নেয়ার জন্য বলে দেয়া হয়েছে।

Check Also

বাজারে ইলিশের ছড়াছড়ি, দামও কম

অর্থনীতি ডেস্ক :   ‘এই যে বড় ইলিশ এই দিকে। আসেন আসেন দেইখা লন, বাইচ্ছা লন। পঁচা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *