Home / জাতীয় / সস্ত্রীক যুক্তরাজ্যে বিমানবাহিনী প্রধান

সস্ত্রীক যুক্তরাজ্যে বিমানবাহিনী প্রধান

ঢাকার ডাক ডেস্ক  :    বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত সস্ত্রীক যুক্তরাজ্যের উদ্দেশ্যে মঙ্গলবার ঢাকা ত্যাগ করেছেন।

যুক্তরাজ্য বিমানবাহিনী প্রধান স্টিফেন হিলারের আমন্ত্রণে সরকারি এই সফরে তার সঙ্গে আরও একজন সফরসঙ্গী রয়েছেন।

এতে বলা হয়, যুক্তরাজ্য সফরকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান যুক্তরাজ্যে অনুষ্ঠিতব্য দুদিন ‘দি চিফ অব দি এয়ার স্টাফস এয়ার অ্যান্ড স্পেস পাওয়ার কনফারেন্সে অংশগ্রহণ করবেন। এ বছর কনফারেন্সের বিষয়বস্তু হচ্ছে ‘মাল্টি ডমেইন অপারেশনস ফর দি নেক্সট জেনারেশন এয়ার স্পেস।’এ কনফারেন্সে যোগদানের মাধ্যমে অর্জিত অভিজ্ঞতা ভবিষ্যতের জন্য উপযোগী বিমানবাহিনী গঠনে সহায়ক হবে, যা ফোর্সেস গোল ২০৩০ অর্জনকে তরান্বিত করবে বলে আশা করা যায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ ছাড়া বাংলাদেশ বিমানবাহিনী প্রধান যুক্তরাজ্যের মার্শাল এরোস্পেস অ্যান্ড ডিফেন্স গ্রুপের প্রেসিডেন্ট স্যার মাইকেল মার্শাল এবং সিইও অ্যালিস্টার ম্যাকফির সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। বিমানবাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে বলে আশা করা যায়। যুক্তরাজ্য সফর শেষে বিমানবাহিনী প্রধান আগামী ২০ জুলাই দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

Check Also

প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘সহায়ক কর্মচারীর’ পদনাম পরিবর্তন

ঢাকার ডাক ডেস্ক  :     প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘সহায়ক কর্মচারী’ পদনাম পরিবর্তন করে ‘অফিস সহায়ক’ রাখা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *