Home / খেলাধুলা / বিশ্বকাপ শেষেই নতুন কোচ খুঁজছে ভারত

বিশ্বকাপ শেষেই নতুন কোচ খুঁজছে ভারত

স্পোর্টস ডেস্ক :    বিশ্বকাপে ফেবারিট হিসেবে শিরোপা জয়ের আশা নিয়ে গিয়ে এবারও ব্যর্থ ভারত। সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে আসর থেকে বিদায় নেয় তারা। পরপর দুই বিশ্বকাপে একই স্থান থেকে বিদায় নেয়ার পর পুরো দেশজুড়ে চলছে আলোচনা-সমালোচনা।

অধিনায়ক হিসেবে বিরাট কোহলি এই ব্যর্থতার দায় নিজের কাধে নিলেও তাতে সন্তুষ্ট হতে পারছেন না ভারতীয় সমর্থকরা। অনেকেই দাবি করেছেন তাকে এই পদ থেকে অব্যাহতি দেয়ার। তার বদলে রোহিত শর্মাকে অধিনায়ক হিসেবে নিয়োগ দেয়ার আহ্বানও জানান তারা। সন্তুষ্ট নন হেড কোচ রবি শাস্ত্রির কাজেও।

বিসিসিআইয়ের এক উর্ধ্বতন কর্মকর্তা ভারতীয় সংবাদমাধ্যমকে বলেন, ‘আগামী এক দু’দিনের মধ্যেই বোর্ডের ওয়েবসাইটে চাকরির বিজ্ঞপ্তি দিয়ে দেওয়া হবে। সাপোর্ট স্টাফ ছাড়াও টিমের ম্যানেজার পদের জন্যও আবেদন জমা নেওয়া হবে।’

সর্বশেষ চ্যাম্পিয়নস ট্রফির পর হেড কোচ হিসেবে রবি শাস্ত্রিকে নিয়োগ দেয় বিসিসিআই এবং বাকি কোচিং স্টাফসহ তার সঙ্গে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করে সংস্থাটি। কিন্তু বিশ্বকাপ শেষ হওয়ার আগেই তাদের চুক্তির মেয়াদ আরও ৪৫ দিন বাড়িয়ে দেয় তারা। নিশ্চিত হয়ে যায় তাদের অধীনেই আগামী ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলতে নামবে ভারত।

আগামী ৩ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত ক্যারিবীয়দের বিপক্ষে ৩ টেস্ট, ৩ ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। আর এই সিরিজ দিয়েই শেষ হচ্ছে দলটির সঙ্গে রবি শাস্ত্রির সম্পর্ক। তবে চুক্তি শেষ হলেও নতুন নিয়োগে পুনরায় আবেদন করতে পারবেন এই কোচ এবং বাকি কোচিং স্টাফরা। সেই সুযোগও আছে।

Check Also

ইনিংসের প্রথম বলেই আঘাত শফিউলের

স্পোর্টস ডেস্ক :    ইনিংসের প্রথম বলেই উইকেট শিকার করল বাংলাদেশ। শফিউলের বলে কট বিহাইন্ড হয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *