Home / রাজনীতি / আ.লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র এখনও শেষ হয়নি : হানিফ

আ.লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র এখনও শেষ হয়নি : হানিফ

ঢাকার ডাক ডেস্ক  :    আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র এখনেও শেষ হয়নি। ষড়যন্ত্রকারীদের সম্পর্কে আমাদের নেতাকর্মীদের সাবধান থাকতে হবে। ঐক্যবদ্ধ থেকে সব ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। শেখ হাসিনাকে গ্রেফতারের পিছনে যারা জড়িত ছিলেন, তাদের গ্রেফতার করে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগ সভাপতি শেখ হামিনার কারান্তরীণ ও গণতন্ত্র অবরুদ্ধ দিবস উপলক্ষে মঙ্গলবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, বিএনপি কখনই গণতান্ত্রিক দল ছিল না। তাদের জন্ম হলো বন্দুকের নলের আগায়। আর তারা আওয়ামী লীগকে গণতন্ত্র শেখাতে চায়। আজকের দিনটি কলংকিত দিন। বিএনপির কারণে ২০০৭ সালের এই দিনে শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়েছিল।

তিনি বলেন, এর আগে পাচ বছর ক্ষমতায় ছিল বিএনপি। ক্ষমতার মেয়াদ শেষে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দেয়ার কথা। কিন্তু তা না দিয়ে বেগম জিয়া ক্ষমতা আঁকড়ে ধরে থাকলেন। যে কারণে ১/১১’র জন্ম হলো এবং অবৈধ সরকারের হাতে ক্ষমতা গেল। আর সেই সরকার ক্ষমতায় এসে শেখ হাসিনাকে গ্রেফতার করলো।

হানিফ আরও বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর পাঁচ বছর তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়েছিল। সেবারের নির্বাচনে আবারও ক্ষমতায় গিয়েছিল বিএনপি। কিন্তু বেগম জিয়ার পাঁচ বছর শেষে আবার টালবাহানা শুরু হয়। তারই পরিপ্রেক্ষিতে আসে ১/১১। তারা আবার তত্ত্বাবধায়ক সরকারের কথা বলে, গণতন্ত্রের কথা বলে।

তিনি বলেন, পাঁচ বছর ক্ষমতায় থেকে খালেদা জিয়া হাওয়া ভবন, খোয়াব ভবন তৈরি করে তার ছেলেকে দিয়ে লুটপাট করালো। আর দেশের সম্পদ বিদেশে পাচার করলো এবং ১/১১ এর সরকার ক্ষমতায় এসে শেখ হাসিনাকে গ্রেফতার করলো। শেখ হাসিনাকে কেন গ্রেফতার করা হলো তা কেউ বলতে পারেনি। সেদিন মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের আন্দোলনের তোড়ে প্রশাসন শেখ হাসিনাকে ছেড়ে দিতে বাধ্য হয় তারা।

Check Also

চামড়ার দরপতনের সঙ্গে জড়িতদের বিচার হবে : তথ্যমন্ত্রী

ঢাকার ডাক ডেস্ক  :     তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, চামড়াশিল্প ধ্বংস নয় বরং চামড়াশিল্পের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *