Home / সারা বাংলা / সিলেটে পাহাড় ধসের আশঙ্কায় প্রশাসনের অভিযান

সিলেটে পাহাড় ধসের আশঙ্কায় প্রশাসনের অভিযান

সিলেট    প্রতিনিধি :    সিলেটের বিভিন্ন এলাকায় পাহাড় ও টিলার পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরিয়ে নিতে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসনের তিনটি দল। গত কয়েকদিনের টানা বৃষ্টিতে সিলেটে পাহাড় ধসের আশঙ্কা দেখা দেয়ায় এ অভিযান চালানো হয়।

সোমবার দুপুরে সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাজী মহুয়া মমতাজের নেতৃত্বে পৃথক এই অভিযানে অংশ নেন সিলেট জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট সুনন্দা রায় ও সহকারী কমিশনার (ভূমি) রোজিনা আক্তার।

pahar

বেলা ১১টা থেকে তারা সদর উপজেলার বহর, টুকের বাজার ইউনিয়নের জাহাঙ্গীরনগর এলাকায় পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার জন্য অভিযান চালান। এ সময় বসবাসকারীদের কয়েকদিনের জন্য আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য অনুরোধ জানান তারা। তবে এসব এলাকায় অতি ঝুঁকিপূর্ণ ঘরবাড়ি না থাকায় কাউকে জোর করে আশ্রয় কেন্দ্রে পাঠানো হয়নি।

pahar-(2).jpg

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ বলেন, সিলেটে পাহাড় ধসের শঙ্কা থাকায় পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের জন্য নিরাপদ আশ্রয় কেন্দ্র চালু করেছে প্রশাসন। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত এসব এলাকায় অভিযান পরিচালনা করে বসবাসকারীদের নিরাপদ আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য বুঝিয়ে বলা হয়।

এছাড়া সিলেট নগরের ঝুঁকিপূর্ণ জগদিশ টিলা এলাকায় বসবাসকারীদের বিষয়ে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে।

Check Also

লোহাগাড়ায় কার-অটোরিকশা সংঘর্ষে বৃদ্ধ নিহত, আহত ১৪

চট্টগ্রাম    প্রতিনিধি :    লোহাগাড়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে প্রাইভেটকার ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে আব্দুল মান্নান (৭০) নামের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *