Wednesday , September 18 2019
Home / প্রবাস / রোনালদো-নেইমারের সঙ্গে বিজ্ঞাপন চিত্রে বাংলাদেশি মঈন

রোনালদো-নেইমারের সঙ্গে বিজ্ঞাপন চিত্রে বাংলাদেশি মঈন

মঈন উদ্দিন আহমেদ বহুমাত্রিক প্রতিভার অধিকারী পর্তুগাল প্রবাসী একজন বাংলাদেশি। দীর্ঘ একযুগের বেশি সময় নিয়ে রয়েছেন ইউরোপে। কিছু দিন ইংল্যান্ডে থাকার পরে চলে আসেন আটলান্টিক সাগর পাড়ের দেশ পর্তুগাল। শুরু থেকেই জড়িত ছিলেন পর্তুগালের মূল ধারার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে।

সাম্প্রতিক সময়ে তিনি তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো ও নেইমারের সঙ্গে পর্তুগালের অন্যতম বৃহৎ টেলিকম কোম্পানি মিও-এর একটি যৌথ বিজ্ঞাপন চিত্রে কাজ করেছেন।

উল্লেখ, মঈদ আহমেদ পর্তুগাল ইমিগ্রেশন হাইকমিশনে কর্মরত একমাত্র ইন্দো-এশিয়ান বাংলাদেশি সহকারী অফিসার। তিনি বৃহত্তর কুমিল্লার ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর থানার পূর্বপাইক পাড়া গ্রামের মৃত মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আব্দুস সাত্তারের ছেলে। সাত ভাই-বোনের মধ্যে তিনিই সর্বকনিষ্ঠ।

neymar

ছোট বেলা থেকেই থিয়েটারের প্রতি তার অনুরাগ ও ভালোবাসা ছিল। বাংলাদেশে উচ্চ মাধ্যমিক পড়া অবস্থায় কাজ করেছেন বিভিন্ন নাট্যদল ও মঞ্চে। মাধ্যমিক শেষে উচ্চশিক্ষার জন্য ইংল্যান্ডে পাড়ি জমান এবং লেখাপড়া শেষ করে পর্তুগালে বসবাস শুরু করেন। এখানে আসার পর থেকেই স্থানীয় থিয়েটার গ্রুপের সঙ্গে যুক্ত হন। স্থানীয় মঞ্চে অভিনয় করেছেন ইংল্যান্ডের বিখ্যাত নাট্যকার উইলিয়াম সেক্সপিয়রের জনপ্রিয় ট্র্যাজেডি ‘ম্যাকবেথ’সহ বেশ কিছু পর্তুগিজ নাটকে।

এ প্রসঙ্গ কথা হলে মঈন উদ্দিন আহমেদ বলেন, ‘আমি একজন একনিষ্ঠ অভিবাসন ও সমাজকর্মী কিন্তু সাংস্কৃতিক অঙ্গনের প্রতিও আমার রয়েছে অন্যরকম ভালোবাসা। তাই যখন সময়-সুযোগ হয়, আমাদের সংস্কৃতি বিশ্ব দরবারে তুলে ধরতে চেষ্টা করি। আর আমি আশা করি, বিজ্ঞাপন চিত্রটি দর্শকদের ভালো লাগবে। বাংলাদেশি হিসেবে আমি গর্বিত যে, বিশ্ব ফুটবলের এমন জীবন্ততারকা কিংবদন্তিদের সঙ্গে কাজ করতে পেরেছি।’

Check Also

ইতালির নাগরিকত্ব হারাতে পারেন ২ হাজার ৮শ বাংলাদেশি

ইতালিতে দ্রুত নাগরিকত্ব পেতে জন্মসনদ, পুলিশ ক্লিয়ারেন্সে ভুয়া সিল এবং অনুবাদ ভুয়াসহ অন্যান্য অনিয়মের দায়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *