Home / রাজনীতি / ‘গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যে জাতি হতাশ’

‘গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যে জাতি হতাশ’

ঢাকার ডাক ডেস্ক  :    চীন সফর শেষে দেশে ফিরে সংবাদ সম্মেলনে গ্যাসের মূল্যবৃদ্ধির বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে মন্তব্য ও যুক্তি প্রদান করেছেন তা গ্রহণযোগ্য নয়, বরং তার বক্তব্যে জাতি হতাশ ও বিস্মিত হয়েছে বলে মন্তব্য করেছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- বাংলাদেশ ন্যাপ। বুধবার (১০ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এ মন্তব্য করেন।

তারা বলেন, দেশে ফিরে পর্যবেক্ষণ ও তথ্য যাচাইসহ জনমতের বিষয়টি বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রী মন্তব্য করতে পারতেন। তার মন্তব্যে এটাই প্রমাণিত হয় গ্যাস কেনা-বেচার ব্যাপারে প্রধানমন্ত্রীকে সম্ভবত প্রয়োজনীয় যাবতীয় তথ্য উপাত্ত সরবরাহ করতে সংশ্লিষ্টরা ব্যর্থ হয়েছেন।

তারা আরও বলেন, আন্তর্জাতিক বাজার থেকে যে গ্যাস ভারত কেনে ৬ ডলারে, পাকিস্তান কেনে ৮ ডলারে সেখানে বাংলাদেশকে কেন ১০ ডলারে কিনতে হবে?তিতাসে সিস্টেম লসের নামে দুর্নীতি দূর করতে পারলে বছরে ৮ হাজার ৪০০ কোটি টাকা বাঁচানো সম্ভব। এছাড়া সদ্য সমাপ্ত অর্থবছরে (২০১৭-১৮) গ্যাস সরাবরাহ ও বিতরণকারী প্রতিষ্ঠান ও কোম্পানিসমূহ ১০৪৫ কোটি টাকারও বেশি মুনাফা করেছে।

বিবৃতিতে নেতৃদ্বয় অবিলম্বে গ্যাসের মূল্যবৃদ্ধির ঘোষণা স্থগিত করে ‘স্বাধীন সমীক্ষা কমিশনের’ মাধ্যমে গ্যাসের মূল্য পুনঃনির্ধারণের আহ্বান জানান।

Check Also

কোথায় স্বামীর লাশ, কোথায় ছেলে : বিদিশা

ঢাকার ডাক ডেস্ক  :    সাবেক রাষ্ট্রপতি, জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *