Home / জাতীয় / রাজধানীতে এখনো বিক্রি হচ্ছে মেয়াদোত্তীর্ণ ওষুধ

রাজধানীতে এখনো বিক্রি হচ্ছে মেয়াদোত্তীর্ণ ওষুধ

ঢাকার ডাক ডেস্ক  :    আদালতের নির্দেশ অমান্য করে রাজধানীতে এখনো বিক্রি হচ্ছে মেয়াদোত্তীর্ণ ওষুধ। এ অভিযোগে ৯ প্রতিষ্ঠানকে দণ্ড দিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার (৩ জুলাই) রাজধানীর রামপুরা, রমনা, মগবাজার ও বনশ্রী এলাকার বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালিয়ে এ প্রমাণ পায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযানে ছয় প্রতিষ্ঠানকে জরিমানার পাশাপাশি তিন প্রতিষ্ঠান সাময়িক বন্ধ করেছে অধিদফতর।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক আফরোজা রহমান ও মাসুম আরেফিন।

jagonews

এর অংশ হিসেবে বুধবার অধিদফতরের একটি টিম রাজধানীর রামপুরা, রমনা, মগবাজার ও বনশ্রী এলাকায় ১৬ ফার্মেসিতে অভিযান চালায়। অভিযানে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে মগবাজার এলাকায় ট্রাস্ট ফার্মা ও মেসার্স ইস্কাটন ড্রাগ স্টোরকে ৩০ হাজার টাকা করে ৬০ হাজার ও রামপুরার তিথি ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা এবং সাময়িকভাবে বন্ধ করা হয়।

jagonews

এর আগে গত ১৮ জুন মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংসে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশ দেন হাইকোর্ট। একই সঙ্গে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রিতে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধের মজুত ও বিক্রি বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন আদালত।

Check Also

প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘সহায়ক কর্মচারীর’ পদনাম পরিবর্তন

ঢাকার ডাক ডেস্ক  :     প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘সহায়ক কর্মচারী’ পদনাম পরিবর্তন করে ‘অফিস সহায়ক’ রাখা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *