Saturday , December 14 2019
Breaking News
Home / সারা বাংলা / মাদক ব্যবসায় জড়িত ৬ আইনজীবী

মাদক ব্যবসায় জড়িত ৬ আইনজীবী

বরিশাল    প্রতিনিধি :    মাদক মামলার এজহারভুক্ত আসামি ও মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে বরিশাল জেলা আইনজীবী সমিতির ছয় সদস্যের সদস্যপদ স্থগিতের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। পাশাপাশি আইনজীবীদের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলেও তাদের সনদ স্থগিতের জন্য সুপারিশ পাঠানো হবে।

মঙ্গলবার বরিশাল জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে জরুরি সভা থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদক ছাড়াও দুই শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।

সভায় অংশ নেয়া জেলা আইনজীবী সমিতির যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট সামসুজ্জামান সোহেল বিষয়টি নিশ্চিত করে বলেন, মঙ্গলবার দুপুরে জেলা আইনজীবী সমিতির জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সৈয়দ ওবায়দুল হক সাজু ও সম্পাদক ফিরোজ মাহমুদ খান ছাড়াও দুই শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন। সভায় সর্বসম্মতিক্রমে জেলা আইনজীবী সমিতির ছয় সদস্যের সদস্য পদ স্থগিতের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পাশাপাশি আইনজীবীদের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলেও তাদের সনদ স্থগিতের জন্য সুপারিশ পাঠানোর সিদ্ধান্ত হয়। এছাড়া তাদের নামে বরাদ্দ দেয়া সমিতির চেম্বার বাতিলের সিদ্ধান্ত হয়।

জেলা আইনজীবী সমিতির সভাপতি সৈয়দ ওবায়দুল হক সাজু বলেন, ওই ছয়জনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সমিতির ১৫২ জন সদস্যের স্বাক্ষরিত একটি আবেদন সম্প্রতি কার্যনির্বাহী কমিটির কাছে দাখিল করা হয়। আবেদনের প্রেক্ষিতে বরিশাল জেলা আইনজীবী সমিতি জরুরি সভা ডাকে। সভায় সবার সিদ্ধান্তক্রমে অভিযুক্ত ছয় সদস্যের সদস্য পদ স্থগিতের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আগামী দু’একদিনের মধ্যে সভার সিদ্ধান্ত জানিয়ে তাদের নোটিশ করা হবে।

ওবায়দুল হক সাজু আরও বলেন, অ্যাডভোকেট আলম রশিদ লিখন মাদকসহ গ্রেফতার না হলেও তার বিরুদ্ধে সভায় লিখিত অভিযোগ দাখিল করেন রিয়জ উদ্দিন মিলন। লিখিত অভিযোগে রিয়াজ উদ্দিন মিলন উল্লেখ করেন তাকে মাদক দিয়ে ফাঁসানো হয়। অ্যাডভোকেট আলম রশিদ লিখন মাদক দিয়ে রিয়াজ উদ্দিন মিলনকে ধরিয়ে দিয়েছেন। অ্যাডভোকেট আলম রশিদ লিখন মাদক ব্যবসায়ী। তার শাস্তি হলে অ্যাডভোকেট আলম রশিদ লিখনেরও শাস্তি পাওয়া দরকার।

সাজু আরও বলেন, অ্যাডভোকেট রিয়াজ উদ্দিন মিলনের লিখিত অভিযোগের ভিত্তিতে অ্যাডভোকেট আলম রশিদ লিখনের বিরুদ্ধে সভায় সম্মতিক্রমে ব্যবস্থা গ্রহণে সিদ্ধান্ত হয়।

Check Also

পাবনার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা ফেরদৌসী লিজা

পাবনা  প্রতিনিধি :    এ বছর প্রাথমিক শিক্ষায় পাবনা জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা নির্বাচিত হয়েছেন ফেরদৌসী সুলতানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *